September 21, 2017

বরিশালে ওয়ার্ড কাউন্সিলরের বিরুদ্ধে দখলের অভিযোগ

--- ১১ জানুয়ারি, ২০১৪

Barisal--Pic

কাজী রনী ॥ নগরীর কেডিসি বস্তির (রাজ্জাক স্মৃতি কলোনি) বাস্তহারা শিশুদের স্কুলের খেলার মাঠ দখল করে পাকা অফিস ও ভাড়ার জন্য বসত ঘর সহ বিভিন্ন স্থাপনা নির্মানের অভিযোগ উঠেছে  ওয়ার্ড কাউন্সির জয়নাল আবেদীনের বিরুদ্ধে।শনিবার সাংবাদিকরা বস্তির ঐ স্কুল মাঠে সংবাদ সংগ্রহ করতে গেলে কাউন্সিল তাদেরকে আটকে রেখে মাদক দ্রব্য সহ পুলিশে সোর্পদ করার হুমকি প্রদান করেন। এ সময় কাউন্সিলর ও তার সহযোগীরা সাংবাদিকদের অশ্লীল ভাষায় গালিগালাজ মারধরে উদ্যত্ত হয়।

তথ্য সংগ্রহ করতে যাওয়া একাধিক সাংবাদিক ও প্রত্যক্ষদর্শীরা জানান- ে গত ১০ জানুয়ারী শুক্রবার স্কুল বন্ধের দিন বিএনপি দলীয় কাউন্সিলর জয়নাল শিশুদের খেলার মাঠে বসত ঘর ও অফিস সহ নানান স্থাপনা নির্মানের কাজ শুরু করেন।  শুক্রবার দিনে ও রাতে তরিঘরি করে টিনসেট ও পাকা ঘর নির্মানের  কাজ প্রায় সমাপ্ত করেন। মাঠ দখলে শিশুদের খেলাধুলা বন্ধ হওয়ার উপক্রম হয়েছে এমন খবর পেয়ে স্থানীয় পত্রিকার একাধিক সাংবাদিক সেখানে হাজির হন। মাঠ দখলের ছবি তোলা ও খবর সংগ্রহের সময় কাউন্সিলর ও তার সহযোগীরা সাংবাদিকদের বাধা প্রদান করেন। অশ্লীল ভাষায় গালি গালাজ করে তাদের আটক করে গাজা সহ পুলিশে সোর্পদ করার হুমকি দেন কাউন্সিলর।

খবর পেয়ে অপর সাংবাদিকরা গিয়ে তাদের উদ্ধার করে নিয়ে আসেন। বাস্তহারা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শাহানা বেগম জানান, জেলা পরিষদের তৎকালিন চেয়ারম্যান আজিজ আহাম্মেদ ১০০ ফুট বাই ১৫০ ফুট জমি  স্কুলের জন্য দান করেন। এর কিছু অংশে স্কুল স্থাপন এবং বাকি জমিতে স্কুলের কোমলমতি শিশুদের খেলার মাঠ নির্মান হিসাবে ব্যবহৃত হয়ে আসছে। কিন্ত ওয়ার্ড কাউন্সিলর সহ বিভিন্ন রাজনৈতিক দলের লোকজন ইতিমধ্যেই মাঠের সিংহভাগ দখল করে নিয়েছে। এখন বাকী অংশটুকুও দখল হয়ে যাওয়ায় শিশুদের আর খেলাধুলার কোন স্থান থাকছে না।

এ ব্যাপারে কাউন্সিল জয়নালের বক্তব্য জানতে তার মোবাইল ফোন নম্বরে ফোন করা হলে তিনি তা রিসিভ করেননি।  এদিকে সাংবাদিকদের হুমকি প্রদানের ঘটনার নিন্দা জানিয়েছেন  বরিশাল প্রেসক্লাব, হেল্থ জার্নালিস্ট এ্যাসোসিয়েশন সহ বিভিন্ন সাংবাদিক সংঘঠন। বিবৃতিতে সাংবাদিকদের হুমকি প্রদানের ঘটনা তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবী জানানো হয়।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

সেপ্টেম্বর ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০