October 22, 2017

বরিশালে তুলার গোডাউনে আগুন ॥ ব্যাপক ক্ষয়ক্ষতি

--- ২১ জানুয়ারি, ২০১৪

শাহিন সুমন ॥ নগরীর হাটখোলার সিলভার পট্টিতে ভয়াবহ অগ্নিকান্ডে একটি তুলার গোডাউন পুড়ে গেছে। বৈদ্যতিক সট সার্কিটের মাধ্যমে মঙ্গলবার বেলা ১১ টায় এ অগ্নিকান্ডের সূত্রপাত হয়।
তুলার মিলের আগুন মূহুর্তের মধ্যে ছড়িয়ে পড়লে আশে পাশে ১৫ থেকে ২০ টি আবাসিক বাসা বাড়িতে আগুনের সূত্রপাত ঘটে। এসময় মানুষ দিকবিদিক হয়ে ছোটাছুটি শুরুকরে। যে যেভাবে পেরেছে তাদের আসবাপত্র রক্ষাকরার চেষ্টা চালায়। এলাকাবাসী দ্রুত ছুটে এসে আগুন নিয়ন্ত্রনে আনার কাজে অংশ নেয়। পরে বরিশাল ফায়ার সার্ভিসের দু’টি ইউনিটে ২০জন কর্মি সহ স্থানীয়দের সহায়তায় তিন ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।

অগ্নি কান্ডের ঘটনায় অর্ধকোটি টাকার ক্ষয় ক্ষতি হয়েছে বলে স্থানীয় দাবী করেন। আজ সকাল ১১টার দিকে তাজমহল নামের ল্যাপ তোষক তৈরি করার কারখানার মেশিনারী থেকে আগুনের সূত্র পাত ঘটে বলে ফায়ার সার্ভিসের কর্মিরা ধারনা করছেন। আগুনে সূত্রপাত ঘটার সাথে সাথে আসে পাশে থাকা বসত ঘরের মহিলারা যে যেভাবে পেরেছে তাদের ঘরের আসবাপত্র রক্ষা করে নিরাপদ আশ্রয়ে জন্য বেরিয়ে যায়।

অনেকে গিয়ে মালপত্র সহ রাস্থায় অবস্থান নিয়েছে। আগুন নিয়ন্ত্রন আনতে গিয়ে স্থানীয় ১০ থেকে ১২ জন কর্মি আহত হয়। উক্ত কারখানার মালিক আবুল মিয়া দীর্ঘদিন যাবত হাটখোলা কলনীর ভিতরে একটি ভবনের তিনটি রুম ভাড়া নিয়ে তুলার কারখানা তৈরি করে ব্যবসা করে আসছেন। দূর্ঘটনার পরও  মালিক পক্ষের কোন লোকজনকেই পাওয়া যায়নি।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

অক্টোবর ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১