July 23, 2017

বরিশাল বিশ্ববিদ্যালয় দিবস উদযাপিত

--- ২৪ জানুয়ারি, ২০১৪

barisal-university

বিভিন্ন আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে উদযাপিত হলো বরিশাল বিশ্ববিদ্যালয় দিবস ২০১৪। প্রথমে জাতীয় ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন ও পায়রা অবমুক্ত করণের মাধ্যমে দিবসটির আনুষ্ঠানিক  উদ্বোধন করা হয়। দিবসটি উপলক্ষে আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের গবেষণাগার, লাইব্রেরি, মুক্তিযুদ্ধ কর্নার, বঙ্গবন্ধু  চেয়ার ও বঙ্গবন্ধু গবেষণা সেল সকলের জন্য উন্মুক্ত ছিলো। এবারের  বিশ্ববিদ্যালয়  দিবসের আলোচনার মূল প্রতিপাদ্য বিষয় ছিল পরিবেশ ও সামাজিক সচেতনতা। বিশ্ববিদ্যায়ের মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো.হারুনর রশীদ খানের সভাপতিত্বে বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল বিশ্ববিদ্যায়ের সিন্ডিকেট সদস্য প্রফেসর মোঃ হানিফ।

সভাপতির বক্তব্যে প্রফেসর ড. মো. হারুনর রশীদ খান বলেন জলবায়ুর পরিবর্তনে মানুষ, গাছপালা, জীবÑজন্তু আক্রান্ত হয়ে থাকে। উষ্ণ তাপমাত্রার ফলে জীব-জন্তু ও গাছপালার বিস্তার ব্যাঘাত ঘটে। গাছে সময়ের পূর্বে ফুল ফোটে এবং জীবনচক্র দীর্ঘায়িত হয় যার ফলে উৎপাদন কম হয় বা ক্ষতিগ্রস্থ হয়। তিনি আরো বলেন, . প্রকৃতির যতœ নিন, প্রকৃতি আপনার যতœ নিবে। অন্যান্যদের মধ্যে আলোচনা করেন কলা ও মানবিক অনুষদের ডিন ও ইংরেজি বিভাগের চেয়ারম্যান ড. মো. মুহসিন উদ্দীন, রেজিস্ট্রার(চলতি দায়িত্ব) মো. মনিরুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি ও সহকারী অধ্যাপক মো. শফিউল আলম, বরিশাল বিশ্ববিদ্যালয় অফিসার্স এ্যাসোসিয়েসনের সভাপতি ও সহকারী রেজিস্ট্রার বাহাউদ্দিন গোলাপ, সভাপতি পরিকল্পনা ও উন্নয়ন শাখা  উপ পরিচালক(চলতি দায়িত্ব) ড. মোঃ হুমায়ুন কবীর, কর্মচারী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মোঃ সেলিম, শিক্ষার্থীদের মধ্য থেকে মোঃ শামিম সিকদার, অভিভাবকদের মধ্যে ড. চন্দনা বোস প্রমূখ বক্তব্য রাখেন।

অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন অফিসার্স এ্যাসোসিয়েসনের সাধারণ সম্পাদক সৈয়দা ফাতেমা মমতাজ মলি, সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক সাযযাদ উল্লাহ মোঃ ফয়সাল, জনসংযোগ কর্মকর্তা ফয়সল মাহমুদ রুমি, ভিসি মহোদয়ের একান্ত সচিব ড.এ.এফ.এম বোরহান উদ্দিন, বঙ্গবন্ধু কর্মকর্তা পরিষদের সাধারণ সম্পাদক সানোয়ার পারভেজ লিটন সহ বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। আলোচনা শেষে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে একটি  মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দিবসটির সমাপ্তি ঘোষণা করা হয়।   

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

জুলাই ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১