October 22, 2017

বরিশাল বিমান বন্দরকে আধুনিকায়ন করা হবে -মেনন

--- ২৬ জানুয়ারি, ২০১৪

শাহীন সুমন ॥ বরিশাল বিমান বন্দর পরির্দশন ও মতবিনিময় সভায় বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বলেন বরিশাল বিমান বন্দর কে আধুনিকায়ন করন, প্রসস্ত বিদ্ধিসহ দ্রুত উন্নয়ন মূল প্লান সম্পন্ন করার জন্য নির্দেশ দেয়া হযেছে। মন্ত্রী এসময় আরো বলেন সরকার ইতিমধ্যে দুটি বিমান ক্রয় করেছেণ। সেখান থেকে একটি বিমান বরিশাল রুটে দেয়ার জন্য প্রধান মন্ত্রীর সাথে আলাপ করা হবে। দক্ষিণঞ্চলের তালতলিতে পোর্ট নির্মান কাজ শেষে হলে এই বরিশাল বিমান বন্দর গুরুত্ব বিদ্ধি পাবে। বিমান বন্দর থেকে পোর্টে মালামাল পরিবহন করা সহ আর্ন্তজাতিক মানের গড়ে তোলার জন্য একটি পরিকল্পনা হাতে নেয়াহয়েছে।

আগামী দশ বছরের মধ্যে বরিশাল বিমানবন্দর কে উন্নয়ন ও একটি পর্যটন কেন্দ্র করে গড়ে তোলার পরিকল্পনা নেয়া হয়েছে।

আজ দুপুরে বরিশালের বাবুগঞ্জের বিমানবন্দর পরিদর্শন পূর্বে ভিআইপি লাইঞ্জে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন বরিশাল সদর ৫ আসনের সংসদ সদস্য এ্যাড. শওকত হোসেন হিরন, বরিশাল ২ আসনের সংসদ সদস্য এ্যাড. তালুকদার মোঃ ইউনুস, স্থানীয় সংসদ বরিশাল ৪ আসনের সংসদ সদস্য এ্যাড. টিপু সুলতান, দৈনিক সমকালের সম্পাদক গোলাম সরোয়ার, সাবেক সচিব ও ইতিহাসবিধ সিরাজ উদ্দিন আহমেদ, সিভিল এভিয়েশনের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শল মাহমুদ হাসান, সিভিল এভিয়েশনের প্রধান প্রকৌশলী শুভেন্দু কুমার গোশ্বামী, মেম্বার অপারেশন এয়ার কমোডর সাইদুল হাসান, তত্বাবধায়ক প্রকৌশলী শহিদুল আফরোজ, বরিশাল জেলা প্রশাসক মোঃ শহীদুল আলম প্রমুখ্য।

রাশেদ খান মেনন আরো বলেন বরিশাল বিমান বন্দরের রানওয়ে বিদ্ধি, অবকাঠামো উন্নয়নের কাজ দ্রুত সম্পন্ন করার আশ্বাস প্রদান করেন। তিনি আরো বলেন বরিশাল কে অর্থনৈতিক জোন সৃষ্টি করা হলে কর্মসংস্থান বৃদ্ধি পাবে। মতবিনিময় সভায় বরিশাল সদরের সংসদ সদস্য শওকত হোসেন হিরন বরিশালে সপ্তাহে দুই দিন বিমান চালুরাখার জন্য মন্ত্রীর কাছে আবেদন জানান।

পরে তিনি কর্মকর্তাদের নিয়ে বিমান বন্দরের রানওয়ে এলাকা গুলো ঘুরে দেখেন। বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বরিশাল বিমানবন্দ এলাকায় এসে  পৌছালে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানায় সংসদ সদস্যরা ও বরিশাল বিমান বন্দরের সিভিল এভিয়েশনের কর্মকর্তারা।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

অক্টোবর ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১