July 22, 2017

বাকেরগঞ্জে উপজেলা নির্বাচনের হাওয়া ॥ নিরুত্তাপ গৌরনদী

--- ৩১ জানুয়ারি, ২০১৪

upzila-elction

প্রথম দফার উপজেলা নির্বাচনে বরিশালের বাকেরগঞ্জের সর্বত্র নির্বাচনের হাওয়া বইতে শুরু করলেও নিরুত্তাপ রয়েছে গৌরনদী উপজেলার প্রার্থী ও তাদের সমর্থকেরা। বাকেরগঞ্জে আ’লীগের বিদ্রোহী প্রার্থী হয়ে দু’জন চেয়ারম্যান প্রার্থী মাঠ চষে বেড়ালেও গৌরনদীতে আ’লীগের এককপ্রার্থী হয়েও মাঠে নেই আ’লীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এদিকে দুটি উপজেলায়ই একক প্রার্থী ঘোষণা করতে এখনও সিদ্ধান্তহীনতায় রয়েছেন বিএনপির শীর্ষ পর্যায়ের নেতৃবৃন্দরা।

বিভিন্ন সূত্রে জানা গেছে, গত ২৫ জানুয়ারি উপজেলা নির্বাচনের চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যান পদের সম্ভাব্য প্রার্থীরা তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। এরমধ্যে বাকেরগঞ্জ উপজেলার চেয়ারম্যান প্রার্থী হিসেবে উপজেলা আ’লীগের সভাপতি শামসুল আলম চুন্নু, ভাইসচেয়ারম্যান (পুরুষ) জাতীয় পার্টির জিএম ফারুক গাজী ও ভাইসচেয়ারম্যান (মহিলা) প্রার্থী হিসেবে তাহমিনা বেগম মিনুকে আ’লীগের পক্ষ থেকে দলীয় সমর্থন দেয়া হয়।

তা সত্বেও দলীয় কোন্দলের কারনে উপজেলা চেয়ারম্যান প্রার্থী হিসেবে আ’লীগের বিদ্রোহী প্রার্থী হয়েছেন ফরিদপুর ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগের সভাপতি মীর মোঃ মহসিন এবং সাবেক ছাত্রলীগ নেতা এস.এম আতিকুর রহমান।

বিএনপি থেকে উপজেলা চেয়ারম্যান প্রার্থী হিসেবে বাস্তুহারা দলের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মশিউর রহমান মাসুদ, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক খলিলুর রহমান সিকদার, ভাইসচেয়ারম্যান (পুরুষ) উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক নাছির উদ্দিন হাওলাদার, মুক্তিযুদ্ধের প্রজন্ম দলের সাধারণ সম্পাদক কেএম কামরুজ্জামান নান্নু, ভাইসচেয়ারম্যান (মহিলা) মির্জা খাদিজা, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মোজাম্মেল হোসেন আকন, ভাইসচেয়ারম্যান (পুরুষ) এইচ.এম ইকবাল হোসেন, স্বতন্ত্র প্রার্থী এএসএম জুবায়ের আলম পারভেজ, মহিলা ভাইস চেয়ারম্যান (স্বতন্ত্র) রাজিয়া বেগম ও কহিনুর বেগম মুনুজান নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন।
 
বিএনপির তৃণমূল নেতাকর্মীদের অভিযোগ, স্থানীয় বিএনপি দলীয় সাবেক এমপি আবুল হোসেন খান তার পছন্দের তিনপ্রার্থীর নাম ঘোষণা করায় নেতাকর্মীদের মাঝে তীব্রক্ষোভের সৃষ্টি হয়েছে। যে কারনে বিএনপি এখনো উপজেলা চেয়ারম্যান ও ভাইসচেয়ারম্যান প্রার্থী হিসেবে তাদের প্রার্থীতা চুরান্ত করতে পারেনি। এজন্য ভোটারদের আগামী ৩ ফেব্র“য়ারি মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন পর্যন্ত অপেক্ষা করতে হবে।

গৌরনদী উপজেলা :
গৌরনদী উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীদের সমর্থন দিতে আ’লীগের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের মতামতকে উপেক্ষা করে ও আ’লীগ থেকে প্রার্থী হতে ইচ্ছুক ত্যাগী নেতাদের অবমূল্যায়ন করে স্থানীয় সাংসদ আবুল হাসানাত আব্দুল্লাহ এককভাবে তার পছন্দসই সদ্য আ’লীগে যোগদানকারী ও বির্তকিত প্রার্থীর নাম ঘোষণা করায় নেতাকর্মীদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এখানে চেয়ারম্যান প্রার্থী হিসেবে শাহ আলম খান, ভাইসচেয়ারম্যান ফরহাদ মুন্সী ও মহিলা ভাইসচেয়ারম্যান প্রার্থী হিসেবে সৈয়দা মনিরুন নাহার মেরীকে হাসানাত আব্দুল্লাহ এককভাবে সমর্থন দিয়েছেন।

শাহ আলম খানের বিরুদ্ধে ক্ষমতার প্রভাবখাটিয়ে নেতাকর্মীদের অবমূল্যায়ন, দুর্নীতির মাধ্যমে টি.আর, কাবিখা ও এডিবির টাকা আত্মসাত করে বিশাল বিত্তবৈভবের মালিক, উপজেলা পরিষদের কর্মকর্তাদের সাথে অসৌজন্যমূলক আচারনসহ বিস্তার অভিযোগ রয়েছে। দলের একাধিক নেতাকর্মীরা জানান, হাসানাত আব্দুল্লাহর পছন্দ সই প্রার্থীদের সমর্থকেরা এলাকায় ঘুরে ঘুরে বলছেন তারা অর্থের বিনিময়ে মনোনয়ন ক্রয় করেছেন। ফলে যাকে অর্থ দিয়ে মনোনয়ন ক্রয় করা হয়েছে, সে নিজেই (হাসানাত আব্দুল্লাহ) দু’একদিনের মধ্যে মাঠে নেমে নির্বাচন করবেন। এসবের কারনে তৃণমূলপর্যায়ের নেতাকর্মী ও সমর্থকেরা এখনো কেউ মাঠে নামেননি।  
 
এখানে ত্রিধাবিভক্ত বিএনপির তিনজন প্রার্থী মাঠে রয়েছেন। বিএনপির কেন্দ্রীয় নেতা ইঞ্জিনিয়ার আব্দুস সোবহানের সমর্থনে উপজেলা বিএনপির সাধারন সম্পাদক আলহাজ্ব আবুল হোসেন মিয়া, আকন কুদ্দুসুর রহমানের সমর্থনে সাবেক পৌর মেয়র নুর আলম হাওলাদার, সাবেক সাংসদ জহির উদ্দিন স্বপনের সমর্থনে বিএনপি নেতা লোকমান হোসেন খান, উপজেলা জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান মাঠ চষে বেড়াচ্ছেন।

এছাড়াও পুরুষ ভাইসচেয়ারম্যান হিসেবে মাঠে রয়েছেন হাসানাত সমর্থিত মোঃ ফরহাদ মুন্সী, পৌর বিএনপির সাবেক সাধারন সম্পাদক শরীফ জহির সাজ্জাত হান্নান, বিএনপি নেতা আনোয়ার সাদাত তোতা, অলিউর রহমান, যুবদল নেতা মেহেদী হাসান শ্যামল খলিফা, জাপার পৌর সভাপতি আবু হানিফ খলিফা, স্বতন্ত্র প্রার্থী মেহেদী হাসান। মহিলা ভাইসচেয়ারম্যান প্রার্থী হিসেবে রয়েছেন আ’লীগ সমর্থিত সৈয়দা মনিরুন নাহার মেরী, জেলা উত্তর মহিলা দলের সভাপতি তাসলিমা বেগম ও জাপার কুলসুম বেগম।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

জুলাই ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১