July 22, 2017

বরিশালে ৪৩ তম জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার বর্নিল উদ্বোধন

--- ১ ফেব্রুয়ারি, ২০১৪

barisal-stadium

শাহীন হাফিজ ॥ শনিবার বরিশাল শহীদ ৪৩ তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেছেন শিক্ষা মন্ত্রী নূরুল ইসলাম নাহিদ। নগরীর আব্দুর রব সেরনিয়াবাত ষ্টেডিয়ামে হাজারো দর্শকের উপস্থিতিতে বর্নিল এ উদ্বোধনী অনুষ্টানে স্থানীয় সংসদ সদস্যবৃন্দ, শিক্ষা মন্ত্রনালয়ের কর্মকর্তা ও ১০ টি শিক্ষাবোর্ডের চেয়ারম্যান সহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ প্রতিযোগীতায়  সারাদেশ থেকে আগত ২৩১ টি শিক্ষা প্রতিষ্টানের ৬৭২ জন প্রতিযোগি অংশ নিচ্ছে। সারাদেশ থেকে অংশ গ্রহন করা স্কুল ও মাদ্রাসা সমূহকে  ৪টি অঞ্চলে ভাগ করে চারটি ফুলের নামে নাম করন করা হয়েছে। অঞ্চল গুলো হচ্ছে চট্টগ্রাম, সিলেট ও কুমিল্লাকে নিয়ে বকুল। খুলনা ও বরিশাল নিয়ে গোলাপ,  ঢাকা ও ময়মনসিংহ নিয়ে পদ্ম। রাজশাহী ও রংপুর নিয়ে চাঁপা। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় শিক্ষা মন্ত্রী নূরুল ইসলাম নাহিদ বলেন- শিশু কিশোরদের প্রতিভা বিকাশের লক্ষ্যে এবং তাদের খেলাধুলায় উপযোগী করে গড়ে তোলার লক্ষ্যেই জাতীয় পর্যায়ের এ প্রতিযোগীতা হচ্ছে।  

শনিবার জাতীয় এ ক্রীড়া প্রতিযোগীতার উদ্বোধন উপলক্ষ্যে সকাল থেকেই অংশ গ্রহনকারী শিক্ষার্থী, শিক্ষা প্রতিষ্টানের শিক্ষক ও ক্রীড়া অনুরাগী দর্শকরা আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামে ভির করেন। সকাল ১০ টায় মন্ত্রী সহ অতিথিরা ষ্টেডিয়ামে পৌছার আগেই গ্যালারী কানায় কানায় পূর্ন হয়ে যায়। প্রতিযোগীতা উপলক্ষ্যে ষ্টেডিয়াম এলাকাকে নব-বধূর সাজে সাজানো হয়। বরিশালের ঐতিহ্যবাহী জিনিস পত্র ও জনপ্রিয় খাবার ইলিশ সহ নানান সু-স্বাধু খাবারের আর্কষনীয় ডিসপ্লে ও নৃত্যের তালে ঝাকে ঝাকে ইলিশ ধরার দৃশ্য এবং কৃষিজীবি মানুষের পেশাকে অত্যান্ত চমৎকার ভাবে তুলে ধরে হয়। সাড়ে ১০ টায় শিক্ষা মন্ত্রী নূরুল ইসলাম নাহিদ জাতীয় পতাকা, বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে প্রতিযোগিতার উদ্বোধন করেন ।
উদ্বোধনী বক্তৃতায় শিক্ষা মন্ত্রী বলেন, দারিদ্র ও দূর্নীতি মুক্ত দেশ গঠনের মধ্য দিয়েই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে ঐক্যবদ্ধ হতে হবে।  

মন্ত্রী পূর্বঘোষিত বরিশালের নতুন দু’টি সরকারী বিদ্যালয় স্থাপনের কাজ দ্রুত শুরু করার প্রতিশ্র“তি দেন।  

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহা পরিচালক প্রফেসর ফাহিমা খাতুন। বিশেষ অতিথি ছিলেন শওকত হোসেন হিরন এমপি, তালুকদার মোঃ ইউনুস এমপি, শিক্ষা সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী, বিভাগীয় কমিশনার মোঃ নূরুল আমীন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালক (কলেজ ও প্রশাসন) প্রফেসর মোঃ আতাউর রহমান, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান তাছলিমা বেগম, বরিশাল বোর্ডের চেয়ারম্যান ড. বিমল কৃঞ্চ মজুমদার ও জেলা প্রশাসক শহীদুল আলম  প্রমূখ। মন্ত্রীর সাথে তার স্ত্রী কে, উ জোহরা জেসমিন, সিলেট শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর তোফাজ্জল হোসেন, কুমিল্লা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোঃ ওয়ালিউর রহমান, যশোর বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোঃ আমিরুল আলম খান, চট্টগ্রাম  বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মোহাম্মদ আলী চৌধুরী, দিনাজপুর বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আলাউদ্দিন মিয়া, রাজশাহী বোর্ডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ আব্দুর রউফ মিয়া ও মাদ্রাসা বোর্ডের রেজিস্ট্রার একেএম সাইফুল্লাহ উপস্থিত ছিলেন।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

জুলাই ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১