July 23, 2017

জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার শুরুতে এগিয়ে বরিশাল-খুলনা

--- ২ ফেব্রুয়ারি, ২০১৪

barisal-athlatich

আসমা আক্তার ॥ ৪৩ তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী দিন শনিবার ও রবিবার দ্বিতীয় দিনের বিভিন্ন ইভেন্টের খেলায় সর্বশেষ প্রাপ্ত ফলাফল অনুযায়ী শীর্ষে রয়েছে গোলাপ অঞ্চল হিসেবে পরিচিত বরিশাল ও খুলনা বিভাগ। সবচেয়ে পিছিয়ে রয়েছে বকুল অঞ্চল হিসেবে পরিচিত সিলেট ও চট্টগ্রাম। তবে এ ফলাফল কেবল সূচনা পর্বের। কারন অ্যাথলেটিক্স ইভেন্টের ৩৫টি প্রতিযোগিতার মধ্যে মাত্র ৯টি খেলার ফলাফল গতকাল বিকেল পর্যন্ত ঘোষণা করতে পেয়েছে আয়োজকরা। সমসংখ্যক প্রতিযোগিতা ও ইভেন্টের খেলা নিয়ে দায়িত্বপ্রাপ্তরা ব্যস্ত থাকলেও বিকেল ৫টা পর্যন্ত চূড়ান্ত ফলাফল সাংবাদিকদের জানাতে পারেনি।
ফলাফল ঘোষনার দায়িত্বে থাকা প্রতিযোগিতা কমিটির সদস্য মোহাম্মদ রাসেদ মজুমদার জানান, ৯টি প্রতিযোগিতার মধ্যে ১০০ মিটার দৌড়ে বালক (বড় বিভাগ) প্রথম হয়েছে রংপুর বিভাগের (চাঁপা অঞ্চল) দিনাজপুর জেলার আমেনা বাকী রেজিঃ মডেল স্কুল এন্ড কলেজের মেহেদী হাসান, দ্বিতীয় ও তৃতীয় স্থানে যথাক্রমে পদ্ম অঞ্চলের নারায়নগঞ্জ জেলার সিদ্দিরগঞ্জ বেরতিমোহন পাইলট স্কুল এন্ড কলেজের রোমান এবং কিশোরগঞ্জ জেলার আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের মনোয়ার হোসেন মুন্না।

১০০ মিটার দৌড় বালিকা (মধ্যম বিভাগ) প্রথম স্থান অধিকার করেছে যশোর (গোলাপ) কৃষ্ণ নগর মাধ্যমিক বিদ্যালয়ের উর্মি খাতুন, দ্বিতীয় হয়েছে দিনাজপুর জেলার (চাঁপা) শাহারোল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের রিফা তামান্না ও তৃতীয় খুলনার (গোলাপ) অলকা মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের সালমা খাতুন।
দৌড় বালক (বড় বিভাগ) প্রথম স্থান অধিকার করেছে সিরাজগঞ্জ জেলার (চাঁপা) রায়দৌলাপুর উচ্চ বিদ্যালয়ের রাজীব হাসান, দ্বিতীয় স্থানে রয়েছে চূয়াডাঙ্গা জেলার (গোলাপ) হামদাহ বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের মনিরুল ইসলাম এবং তৃতীয় খুলনা (গোলাপ) ফাতেমা মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের ওহিদুল ইসলাম।

দৌড় বালক (মধ্যম বিভাগ) প্রথম স্থান অধিকার করেছে জামালপুর জেলার (পদ্ম) ঝাডকাঠা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের আব্দুল্লাহ আল নোমান, দ্বিতীয় স্থানে ময়মনসিংহ (পদ্ম) বেগুনবাড়ী উচ্চ বিদ্যালয়ের কবীর হোসেন এবং তৃতীয় কুমিল্লার (বকুল) দেবীদ্বার রিয়াজ উদিদ্ন পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের দিদার হাসান।
দীর্ঘ লাফ বালক (মধ্যম বিভাগ) প্রথম স্থান অধিকার করেছে দিনাজপুর জেলার (চাঁপা) ধুকুরঝাড়ী উচ্চ বিদ্যালয়ের নিশাত চন্দ্র রায়, দ্বিতীয় হয়েছে নড়াইল জেলার (গোলাপ) লোহাগড়া পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের ইশান হোসেন এবং তৃতীয় বরিশাল (গোলাপ) কাকরধা একেএম ইনস্টিটিউটের রেজাউল করিম।

গোলক নিক্ষেপ বালিকা (বড় বিভাগ) প্রথম স্থান অধিকার করেছে ময়মনসিংহ (পদ্ম) মলাটি উচ্চ বিদ্যালয়ের নিলুফা ইয়াসমিন, দ্বিতীয় হয়েছে রংপুর (চাঁপা) উত্তম স্কুল এন্ড কলেজের শাহনাজ পারভীন এবং তৃতীয় কুমিল্লা (বকুল) ছয়গ্রাম মাধ্যমিক বিদ্যালয়ের জাকিয়া সুলতানা।

বর্শা নিক্ষেপ (বালক) বড় বিভাগে প্রথম স্থান অর্জন করেছে ঝিনাইদহের (গোলাপ) তোলা মাধ্যমিক বিদ্যালয়ের শফিকুল ইসলাম, দ্বিতীয় সিরাজগঞ্জের (চাঁপা) বনগ্রাম রমজান আলী উচ্চ বিদ্যালয়ের রাকিব হাসান এবং তৃতীয় টাঙ্গাইলের (পদ্ম) তক্তারচালা দাখিল মাদ্রাসার জাহিদ।

গোলক নিক্ষেপ (বালক) মধ্যম বিভাগে প্রথম স্থান অর্জন করেছে ঝিনাইদহের (গোলাপ) বাসুটিয়া গোপালপুর মাধ্যমিক বিদ্যালয়ের আব্দুল আজিজ, দ্বিতীয় সিলেটের (বকুল) চিলাউড়া উচ্চ বিদ্যালয়ের রাছেল মিয়া এবং তৃতীয় নীলফামারীর (চাঁপা) কুন্দপুর উচ্চ বিদ্যালয়ের সুধীর রায়।

দীর্ঘ লাফ বালিকা (বড়) বিভাগে প্রথম স্থান অর্জন করেছে নড়াইলের (গোলাপ) লোহাগড়া পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের সাদিয়া ইসলাম মীম, দ্বিতীয় হয়েছে যশোরের (গোলাপ) বাখারপাড়া পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের তিন্নি হাসান সুইটি এবং তৃতীয় চাপাইনবাবগঞ্জের (চাঁপা) কাজী সাহাবউদ্দিন স্কুল এন্ড কলেজের মোসামাৎ সাহিদা আক্তার।

প্রাপ্ত ফলাফল বিশ্লেষনে দেখা গেছে বরিশাল ও খুলনা বিভাগ নিয়ে গঠিত গোলাপ অঞ্চল ৯টি প্রতিযোগিতার সবকটিতে স্থান করে নিয়ে শীর্ষে রয়েছে। মাত্র ৩টি স্থান অর্জন করে সবচেয়ে খারাপ অবস্থায় রয়েছে সিলেট ও চট্টগ্রাম নিয়ে গঠিত বকুল অঞ্চল।

প্রসঙ্গত ঃ জাতীয় এ প্রতিযোগিতা গত শনিবার আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামে শুরু হয়েছে। আগামী ৫ ফেব্র“য়ারী এ প্রতিযোগিতা সমাপ্ত হবে।  

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

জুলাই ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১