July 22, 2017

এসএসসিতে বরিশাল শিক্ষাবোর্ডে ৭০ হাজার ৩০৯ পরীক্ষার্থী অংশ নিচ্ছে

--- ৮ ফেব্রুয়ারি, ২০১৪

আসমা আক্তার ॥ আগামীকাল রবিবার থেকে শুরু হচ্ছে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষা। এবার বরিশাল শিক্ষাবোর্ডের আওতায় এবছর ৭০হাজার ৩০৯জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছে। গত বছরের তুলনায় এবার ৬হাজার ৩১৯জন পরীক্ষার্থীর বৃদ্ধি পেয়েছে। গত বছর এ বোর্ডে পরীক্ষার্থী ছিল ৬৩ হাজার ৩২৯জন।

বরিশাল শিক্ষাবোর্ড সূত্রে জানা গেছে, এসএসসি পরীক্ষায় এ বোর্ডের আওতায় এবারের বরিশালের ৬ জেলায় ৭০ হাজার ৩০৯ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে। এর মধ্যে ৩৫ হাজার ৯০ জন ছাত্র ও ৩৫ হাজার ২১৯ জন ছাত্রী। এবার মানবিক বিভাগে ২৭ হাজার ৯৯৮ জন পরীক্ষার্থী, ব্যবসায় শিক্ষায় ২৮হাজার ৬৬ জন এবং বিজ্ঞান বিভাগে ১৪ হাজার ২৬৫ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছে। পাশাপাশি বরিশাল জেলায় সবচেয়ে বেশি এবং ঝালকাঠি জেলায় সবচেয়ে কম পরীক্ষার্থী অংশ নিচ্ছে।

বরিশাল জেলায় ২৪ হাজার ১১৮ জন পরীক্ষার্থী, ঝালকাঠি জেলায় ৭ হাজার ২৭০ জন পরীক্ষার্থী, ভোলা জেলার ৯ হাজার ১৪০ জন পরীক্ষার্থী, পিরোজপুর জেলায় ৯হাজার ৯২৫জন পরিক্ষার্থী ও পটুয়াখালি জেলায় ১২হাজার ৩৪৭জন পরিক্ষার্থী এবছর এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে। সুষ্টুভাবে এ পরীক্ষা অনুষ্ঠানের জন্য ১১টি নতুন কেন্দ্র বৃদ্ধি করা হয়েছে। গত বছর ৯৯টি কেন্দ্র থাকলেও এ বছর বরিশাল বোর্ডে মোট ১০৯ কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

জুলাই ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১