October 22, 2017

মানিক মিয়া ছিলেন সংবাদপত্রের রূপকার

--- ১১ ফেব্রুয়ারি, ২০১৪

নির্ভিক সাংবাদিক তফাজ্জল হোসেন মানিক মিয়া ছিলেন সংবাদপত্রের রূপকার। গণমানুষের আশা-আকাঙ্খা এবং হতাশা-বেদনাকে সহজ-সরল অথচ বলিষ্ঠ ভাষায় তুলে ধরার যাদুকরী ক্ষমতা ছিল তার মধ্যে। তিনি বাংলাদেশের অহংকার এবং দক্ষিণ বাংলার গৌরব। মানিক মিয়ার আদর্শ অনুসরণের মধ্য দিয়ে নতুন গণমাধ্যম সমাজ নির্মাণের পথ আবিস্কার করে দেবে জাতিকে।

বক্তারা বলেন, দক্ষিণ বাংলার কৃতি সন্তান তফাজ্জল হোসেন মানিক মিয়ার প্রতিষ্ঠিত দৈনিক ইত্তেফাক আমাদের স্বাধীনতা যুদ্ধে ও অধিকার আদায়ে বলিষ্ঠ ভূমিকা রেখেছে। তা আগামী প্রজন্মের জানা উচিত। গুণীজনদের ভূমিকার কথা নতুন প্রজন্মের কাছে তুলে ধরা আমাদের দায়িত্ব।  

সরকারী বিএম কলেজে মঙ্গলবার এক আলোচনা অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। ঐতিহ্যবাহী বিএম কলেজের টিচার্স কাউন্সিলে তফাজ্জল হোসেন মানিক মিয়ার ছবি সংরক্ষণ ও আগামী প্রজন্মের কাছে প্রদর্শনের লক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএম কলেজ অধ্যক্ষ প্রফেসর ফজলুল হক।

বক্তৃতা করেন বরিশাল প্রেসক্লাব সভাপতি আবুল কালাম আজাদ, উপাধ্যক্ষ প্রফেসর কাজী নজরুল ইসলাম, শিক্ষক পরিষদের সম্পাদক ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক এ.এস কাইউম উদ্দিন, বরিশাল প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও ইত্তেফাকের ব্যুরো প্রধান লিটন বাশার, ওয়ার্ড কাউন্সিলর এসএম জাকির হোসেন, ভিপি মঈন তুষার প্রমুখ।
উপস্থিত ছিলেন মার্কেটিং বিভাগের বিভাগীয় প্রধান শাহ্ সাজেদা, সমাজ বিজ্ঞান বিভাগের প্রধান ইউনুস আহমেদ, অধ্যাপক শিউলী সিংহ, সাংবাদিক মামুনুর রশীদ নোমানী, এম, মোফাজ্জেল, কেএম উজ্জল, শাহীন হাফিজ প্রমুখ।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

অক্টোবর ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১