September 21, 2017

গৌরনদীতে ছাত্র ও যুবলীগের তান্ডব ১০ নির্বাচনী অফিসে অগ্নিসংযোগ

--- ১৫ ফেব্রুয়ারি, ২০১৪

barisal-upzila-election

বরিশাল টুডে ॥ বরিশালের গৌরনদীতে উপজেলা পরিষদের নির্বাচনকে সামনে রেখে হঠাৎ করে বেপরোয়া হয়ে উঠেছে ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা। শনিবার দুপুর থেকে বিকেল পর্যন্ত প্রকাশ্যে তারা ২০টি মটরসাইকেলের বহর নিয়ে উপজেলার বিভিন্ন এলাকার বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীদের ১০টি নির্বাচনী অফিস ভাংচুর করে অগ্নিসংযোগ করেছে। এসময় তাদের হামলায় সাংবাদিকসহ কমপক্ষে ৩০ জন আহত হয়।

জানা গেছে, আ’লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী শাহ আলম খানের আনারস মার্কার সমর্থনে ছাত্রলীগ ক্যাডার ফিরোজ সরদার, যুবলীগ ক্যাডার কাওছার হোসেন ও তুহিনের নেতৃত্বে ৫০/৬০ জন নেতাকর্মী ও ক্যাডাররা ২০টি মটসাইকেলের বহর নিয়ে শসস্ত্র অবস্থায় উপজেলার চাঁদশী, মাহিলাড়া, কাছেমাবাদ, গেরাকুল, নলচিড়া, সরিকল, টরকী, বার্থী, পশ্চিম শাওড়া, পিঙ্গলাকাঠী এলাকার বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী আবুল হোসেন মিঞা, বিএনপির বিদ্রোহী প্রার্থী নুর আলম হাওলাদার, স্বতন্ত্র প্রার্থী ও বীর মুক্তিযোদ্ধা লোকমান হোসেন খান, বিএনপির ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান শ্যামল খলিফা, বিদ্রোহী প্রার্থী শরীফ জহির সাজ্জাত হান্নান ও মহিলা ভাইস চেয়ারম্যান তাসলিমা বেগমের নির্বাচনী অফিস ভাংচুরসহ অগ্নিসংযোগ করে। এসময় ছাত্র ও যুবলীগ ক্যাডারদের হামলায় বিএনপি ও তার সহযোগী সংগঠনের কমপক্ষে ৩০ জন নেতাকর্মী আহত হয়।

অপরদিকে শুক্রবার গৌরনদীতে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর গাড়ি বহরে হামলার প্রকাশিত সংবাদের জেরধরে ওই হামলাকারীরা গৌরনদী বাসষ্ট্যান্ডে বসে অর্তকিত ভাবে হামলা চালিয়ে আহত করে স্থানীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সমকাল প্রতিনিধি খোন্দকার মনিরুজ্জামান মনিরকে। এসময় হামলাকারীরা সাংবাদিকের গৌরনদী বাসষ্ট্যান্ডস্থ নির্মণাধীন একটি দোকানের চেয়ার, টেবিল ও দেয়াল ভাংচুর করে গুড়িয়ে দিয়েছে। হামলায় গুরুতর আহত সাংবাদিক মনিরকে গৌরনদী হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনার প্রতিবাদে ওইদিন বিকেলে গৌরনদী প্রেসক্লাবের সভাপতি মোঃ আসাদুজ্জামান রিপনের সভাপতিত্বে জরুরি প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

এদিকে খবর পেয়ে তাৎক্ষনিক ঘটনাস্থল পরিদর্শনসহ হাসপাতালে আহত সাংবাদিককে দেখতে ছুঁটে গেছেন জেলা পুলিশ সুপার একেএম এহসান উল্লাহ। তিনি জানান, হামলাকারীদের আগামী ৪৮ ঘন্টার মধ্যে গ্রেফতার করার জন্য ইতোমধ্যে গৌরনদী থানার ওসিকে নির্দেশ দেয়া হয়েছে। গৌরনদী থানার ওসি আবুল কালাম ঘটনার সত্যতা স্বীকার করেন।

বিএনপির একাধিক প্রার্থীরা অভিযোগ করেন, স্থানীয় সাংসদ আবুল হাসানাত আব্দুল্লাহ তার পছন্দের বির্তকিত প্রার্থীদের পক্ষে নির্বাচনের দিন ভোট ছিনিয়ে নেয়ার জন্য আগেভাগেই ছাত্র ও যুবলীগকে লেলিয়ে বিএনপি নিধন কর্মসূচী শুরু করেছে। এ অবস্থা চলতে থাকলে নির্বাচনের আগেই তারা (প্রার্থীরা) সংবাদ সম্মেলনের মাধ্যমে নির্বাচন বর্জনের ঘোষণা করবেন বলেও উল্লেখ করেন।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

সেপ্টেম্বর ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০