July 22, 2017

দ্বীপ জেলা ভোলায় ড্যান মজীনা

--- ২৪ ফেব্রুয়ারি, ২০১৪

dan-majina

 বাংলাদেশে নিযুক্ত মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজীনা ও যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থার (ইউএস-এআইডি) মিশন পরিচালক ইয়ানিনা জারুজেলস্কি আজ সোমবার দ্বীপ জেলা ভোলায় আসছেন।
তিনি জেলার উপকূলীয় চরফ্যাসন উপজেলার ওচমানগঞ্জ ইউনিয়নে বেসরকারী সংস্থা র্ডপ এর পানি ও স্যানিটেশন বিষয়ক কার্যক্রম দেখার জন্য আসেন । সকাল ৯টায় তিনি ইউনিয়নের পাটোয়ারি বাড়িতে  স্থাস্ব্যসমত স্যানিটেশন বিষয়ক কার্যক্রম ও হস্ত চালিত গভীর নলকুপ দেখেন । এসময় তার সাথে ছিলেন বেসরকারী সংস্থা র্ডপ এর কর্মকর্তা জোবায়ের হাসান ওয়ার্সপালর্সের ডাঃ খারুল ইসলাম , ভোলা জেলা প্রষাশক ও.চরফ্যাসন উপজেলা নিবাহি কর্মকতা । পরে রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজীনা ও যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থার (ইউএস-এআইডি) মিশন পরিচালক ইয়ানিনা জারুজেলস্কি  ওচমানগঞ্জ মাধ্যমিক বিদ্যলয়ের ছাত্র/ ছাত্রীদের সাথে স্যানিটেশন বিষয়ক কার্যক্রম বিষয় মতবিনিময় করেন ।

আমেরিকান দূতাবাস থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, তিনি ৫ দিনের সফরে বরিশাল আসছেন। বাংলাদেশের ৬৪টি জেলা সফরে রাষ্ট্রদূতের অঙ্গীকারের অংশ হিসেবে সোমবার থেকে ৫ দিন বরিশাল, পটুয়াখালী, পিরোজপুর, ঝালকাঠি, বরগুনা ও ভোলা জেলা সফর করবেন মজীনা।

সফরকালে মজীনা ও ইয়ানিনা জারুজেলস্কি ইউএস-এআইডি পরিচালিত ওয়াশ কর্মসূচি (পানি, স্যানিটেশন ও হাইজিন) সেরিয়াল সিস্টেমস ইনিশিয়েটিভ অব সাউথ এশিয়া (সিএসআইএসএ), স্ট্রেংথেনিং পার্টনারশিপস রেজাল্টস অ্যান্ড ইনোভেশন ইন নিউট্রিশন গ্লোবালি (স্প্রিং), মৎস্য খামার প্রকল্প, নব-জীবন কমিউনিটি এবং সবজি খামার পরিদর্শন করবেন।
এ ছাড়া রাষ্ট্রদূত স্থানীয় সরকার কর্মকর্তা, পুলিশ ও নাগরিক সমাজের নেতাদের সঙ্গে সৌজন্য সাক্ষাত করবেন। জেলাগুলো সফরের সময় ড্যান মজীনা ওইসব অঞ্চলের সাংস্কৃতিক ও ঐতিহাসিক স্থান ভ্রমণ করবেন বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

জুলাই ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১