September 21, 2017

বরিশালের তিন উপজেলায় ৫০জন প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন

--- ২৫ ফেব্রুয়ারি, ২০১৪

upzilla-election_barisal

শাহিন সুমন ॥ নির্বাচন কমিশনার কর্তৃক ৩য় দফা ঘোষিত আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে বরিশাল জেলার বাবুগঞ্জ, মুলাদি ও হিজলা উপজেলার নির্বাচনে তিন উপজেলায় ৫০জন প্রার্থী ভোটযুদ্ধে অংশ নিচ্ছে। অংশ নেয়া আ’লীগ, বিএনপি ও সতন্ত্র প্রার্থী চেয়ারম্যান, ভাইসচেয়ারম্যান (পুরুষ) ও মহিলা ভাইসচেয়ারম্যান প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্ধ করেছে জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা দুলাল তালুকদার। আজ সকাল ১০টা থেকে পর্যাক্রমে তিন উপজেলার প্রার্থীদের উপস্থিতিতে প্রতিক বরাদ্ধ করা হয়। বাবুগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে ৫জন, ভাইসচেয়ারম্যান (পুরুষ) ৭জন ও মহিলা ভাইসচেয়ারম্যান পদে ৩জন। মুলাদি উপজেলায় চেয়ারম্যান পদে ৫জন, ভাইসচেয়ারম্যান (পুরুষ) ৬জন ও মাহলা ভাইসচেয়ারম্যান পদে ৩ জন। হিজলা উপজেলায় চেয়ারম্যান পদে ৯জন, ভাইসচেয়ারম্যান (পুরুষ) ৫ জন ও মহিলা ভাইসচেয়ারম্যান পদে ৫জন প্রার্থী রয়েছে। এই তিন উপজেলায় বিএনপি আ’লীগের মনোনীত প্রার্থীর বাহিরেও চেয়ারম্যান ওভাইসচেয়ারম্যান পদে একাধিক বিদ্রোহী প্রার্থী রয়েছে।
বাবুগঞ্জঃ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫জন পুরুষ ভাইসচেয়ারম্যান পদে ৭জন ও মহিলা ভাইসচেয়ারম্যান পদে ৩ জন লড়াইতে অংশ নিচ্ছেন বিএনপির মনোনীত প্রার্থী কামরুল ইসলাম হিমু, বিএনপির বিদ্রোহী প্রার্থী সুলতান আহমেদ খান। আ’লীগের মনোনীত প্রার্থী উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক সরদার মোঃ খালেদ হোসেন ও ওয়াকার্স পার্টির প্রার্থী মোঃ বজলুর রনহমান। ভাইসচেয়ারম্যান পদে আনিচুর রহমান খান, নুর উদ্দিন খান, মোঃ সামসুজ্জামান, মোঃ আনিসউর শিকদার, মোঃ আজিজুর রহমান আদিল, মোঃ রত্তন আলী শরীফ ও জহির উদ্দিন মোঃ বাদল। মহিলা ভাইসচেয়ারম্যন প্রার্থী সামলা আকতার, মোসাঃ ফারজানা বিনতে ওহাব ও রিফাত।
মুলাদিঃ উপজেলায় চেয়ারম্যান পদে ৫জন ভাইসচেয়ারম্যান পদে ৬জন ও মহিলা ভাইসচেয়ারম্যান পদে ৪জন। এ উপজেলায় বর্তমান উপজেলা চেয়ারম্যান উপজেলা বিএনপির সভাপতি বিএনপি মনোনীত প্রার্থী আঃ ছত্তার খান, উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক, দলের মনোনীত প্রার্থী তরিকুল হাসান খান মিঠু। তন্ত্র প্রার্থী মোঃ আঃ মজিদ, মোঃ বেল্লাল হোসেন  ও আ’লেিগর বিদ্রোহী প্রার্থী মোঃ আঃ মালেক মিয়া। ভাইসচেয়ারম্যান পদে মোঃ তরিকুল ইসলাম দিপু, কাজী মাইনুল আহসান সবুজ, মিলন মোল্লা, মোঃ দেলওয়ার হোসেন পাটয়ারী, মোঃ নেছার উদ্দিন ও মোঃ হুমায়ুন কবির। মহিলা ভাইসচেয়ারম্যান পদে শায়েলা শারমিন মিমু, শামিয়া নাসরিন, মোসাঃ রিয়া খানম ও মিসেস মাহমুদা আক্তার।
হিজলাঃ উপজেলায় চেয়ারম্যান পদে ৯জন ভাইসচেয়ারম্যান পদে ৫জন ও মহিলা ভাইসচেয়ারম্যান পদে ৫জন । বরিশাল জেলার সবচেয়ে বেশী প্রার্থী অংশ নিচ্ছে। এর মধ্যে বিএনপি মনোনীত প্রার্থী উপজেলা বিএনপির সভাপতি দেওয়ান মোঃ শহিদুল্লাহ, উপজেলা বিএনপির সাধারন সম্পাদক বিদ্রোহী প্রার্থী আঃ গফফার তালুকদার, উপজেলা আ’লীগের সভাপতি বর্তমান চেয়ারম্যান সুলাতান মাহমুদ টিপু, আঃ কুদ্দুস ব্যাপারী, মোঃ বেলায়েত হোসেন, এ কে এম আঃ কাউয়ুম খান, সৈয়দ মোজাম্মেল হক, মোঃ দলিলুর রহমান, মজিবর রহমান তালুকদার। ভাইসচেয়ারম্যান পদে এ্যাড. নুরুল আলম রাজু, আবুল হাসেম, পন্ডিত মোঃ শাহবুদ্দিন, মোঃ এনায়েত হোসেন হাওলাদার, মোঃ মনির হোসেন। মহিলা ভাইসচেয়ারম্যান পদে শারমিন নাহার, মোসাঃ নাজমা বেগম, রুমা খাতুন, মহসেনা বেগম ও হাওয়ানুর চৌধুরী।
আগামী ১৫ই মার্চ বরিশালে এই তিন উপজেলায় ৩লক্ষ ৪হাজার ২শত ৫জন ভোটার ১শত ১৭টি কেন্দ্রে ৮শত ৫৫কক্ষে ভোটাধিকার প্রয়োগ করবেন।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

সেপ্টেম্বর ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০