July 27, 2017

বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র ও কাউন্সিলরদের সাথে মজীনার মতবিনিময়

--- ২৫ ফেব্রুয়ারি, ২০১৪

barisal-majina

মার্কিন রাষ্ট্রদূত ড্যান মজীনা মঙ্গলবার সন্ধ্যায় বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র আহসান হাবিব কামাল সহ কাউন্সিলর এবং কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন।

এসময় মেয়রের পক্ষ থেকে নৈশ্য ভোজেও অংশ নেন মজিনা। বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র আহসান

হাবিব কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে রাষ্ট্রদূত মজিনার সাথে অতিথি হয়ে এসেছিলেন ইউএসএইডের মিশন ডিরেক্টর মিজ জেনিনা  জেরুজেলেস্কি। এখানে মতবিনিময় কালে মজিনা কর্পোরেশনের চলমান কর্মকান্ড সর্ম্পকে অবহিত হন। কাউন্সিলরদের পক্ষ থেকে অভিজ্ঞতা বিনিময়ের জন্য মার্কিন যুক্তরাষ্ট্র সফরে যাওয়ার দাবি করেন।

 মত বিনিময় সভায় বরিশাল সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা নিখিল চন্দ্র দাস, প্যানেল মেয়র কে এম শহিদুল্লাহ, মোশারেফ আলী খান বাদশা, জিয়াউদ্দিন সিকদার, মীর জাহিদুর কবির, হাবিবুর রহমান টিপুসহ কাউন্সিলরগণ উপস্থিত ছিলেন।

মার্কিন দূতাবাসের পক্ষ থেকে জানানো হয়েছে রাষ্ট্রদূতের এ বিভাগের জেলা সমূহ সফর শেষে আনুষ্ঠানিক সাংবাদিক সম্মেলনে বক্তব্য তুলে ধরা হবে। ড্যান মজীনার সফর সঙ্গী হিসেবে আন্তর্জাতিক উন্নয়ন সংস্থার (ইউএসএআইডি) যুক্তরাষ্ট্র এর মিশন পরিচালক ইয়ানিনা জারুজেলস্কি সহ শীর্ষ কর্মকর্তারা বিভিন্ন জেলা পরিদর্শন করছেন। মঙ্গলবার মার্কিন রাষ্ট্রদূত ও ইউএসএআইডি’র মিশন পরিচালক ঝালকাঠী ও পিরোজপুর জেলা সফর করেন।

  বুধবার পটুয়াখালী ও বরগুনা জেলা সফরের কথা রয়েছে। এ পর্যন্ত ভোলা, বরিশাল ও ঝালকাঠী সহ যেসব জেলা পরিদর্শন করে প্রশাসনের সাথে বৈঠক করেছেন সেখানে কোনো রাজনৈতিক আলোচনা হয়নি বলে সরকারী কর্মকর্তারা জানিয়েছেন। মুলত ইউএসএআইডি’র আর্থিক সহায়তায় বেসরকারী সংস্থার উন্নয়ন প্রকল্প পরিদর্শন করাই মার্কিন রাষ্ট্রদূতের সফরের মুল লক্ষ্য বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

৫ দিনের বরিশাল বিভাগ সফরের প্রথম দিনে ড্যান মজীনা বরিশাল সার্কিট হাউজে প্রশাসনের শীর্ষ কর্মকর্তাদের সাথে বৈঠক করেন। বৈঠকে তিনি এ বক্তব্য তুলে ধরে বলেন এ অঞ্চলের মানুষে দারিদ্র্য দূরীকরণে প্রানপন লড়াই করে যাচ্ছে। যুক্তরাষ্ট্র এসব পরিশ্রমী মানুষের সাথে রয়েছে। বিভাগীয় কমিশনার মোঃ নূরুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ শহীদুল আলম, ডিআইজি ডাঃ আব্দুর রহিম ও পুলিশ কমিশনার মোঃ শামসুদ্দিন সহ প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা। প্রশাসনের সাথে বৈঠকে ড্যান মজীনা বলেন, বাংলাদেশের মানুষ হাজারো প্রতিকুলতার মাঝেও নিজেদের উন্নতি করে যাচ্ছে। তাদের মাঝে উদ্যম রয়েছে। এ উদ্যমের রহস্য দেখতেই আমি এদেশের ৬৪টি জেলা ঘুরে দেখতে বেড়িয়েছি। আমি শুধু ঢাকার রাষ্ট্রদূত নই। বাংলাদেশের ৬৪ জেলার রাষ্ট্রদূত। তিনি বলেন ঢাকার বাইরে দক্ষিণাঞ্চল সহ যেসব জেলা সফর করেছি সেসব এলাকার মানুষের আন্তরিকতায় আমি মুগ্ধ হয়েছি। মানুষের মাঝে এই আন্তরিকতা আছে বলেই তারা শত কষ্টের মাঝে উন্নয়ন করতে সক্ষম হচ্ছে।  

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

জুলাই ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১