July 22, 2017

বরিশাল সদর উপজেলা নির্বাচনে ভোট গ্রহণ চলছে

--- ২৭ ফেব্রুয়ারি, ২০১৪

upzilla-election_

জেলার ১০টি উপজেলার মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ন উপজেলা হিসাবে পরিচিত সদর উপজেলা নির্বাচনে ভোট গ্রহণ চলছে। সদর উপজেলার ১০টি ইউনিয়নের ৫৬টি ভোট কেন্দ্রে ভোটার রয়েছে ১লাখ ৩১হাজার ৩শ ৮৩ জন।

আওয়ামী লীগ দলীয় চেয়ারম্যান প্রার্থী সাইদুর রহমান রিন্টু দোয়াত কলম ও বিএনপি দলীয় প্রার্থী এডভোকেট এনায়েত হোসেন বাচ্চু আনারস প্রতীক নিয়ে নির্বাচনে প্রতীদ্বন্দিতা করছেন।

এর পূর্বে বুধবার বুধবার সাংবাদিক সম্মেলন করে পাল্টা-পাল্টি অভিযোগ করেছেন উভয় প্রার্থী। আওয়ামী লীগ দলীয় প্রার্থীর পক্ষে বরিশাল মহানগর আওয়ামী লীগ সভাপতি শওকত হোসেন হিরন এমপি সাংবাদিক  সম্মেলনে অভিযোগ করেন সদর  উপজেলার বাটনা, বুখাইনগর, রায়পাশা- কড়াপুর, রায়পুরাসহ বিভিন্ন স্থানে নির্বাচনী কার্যালয়ে অগ্নি সংযোগ করা হয়েছে।  বিএনপি দলীয় নেতাকর্মীদের সাথে নির্বাচনী মাঠে জেএমবির কানেকশন কাজ করছে বলে তিনি অভিযোগ করেন।  শওকত হোসেন হিরন  অভিযোগ করেন, মহানগর বিএনপির সভাপতি মজিবর রহমান সরোয়ার তাদের দলীয় নেতা-কর্মীদের লাঠিসোঠা নিয়ে আওয়ামীলীগ নেতাদের উপর হামলার জন্য উস্কানি দিচ্ছে। সরোয়ারের  বিরুদ্ধে মামলা হওয়া উচিৎ বলে মন্তব্য করেন হিরন।
আওয়ামী লীগের ঐ সাংবাদিক সম্মেলনের মাত্র কয়েক ঘন্টা পরেই  বিকেলে নগরীর সদর রোডস্থ আরট ফাউন্ডেশনে বিএনপি সমর্থিত প্রার্থী এনায়েত হোসেন বাচ্চু’র পক্ষে সাংবাদিক সম্মেলনে নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়কারী ইসরাইল পন্ডিত অভিযোগ করেন, সরকার দলীয়রা আমাদের নেতা-কর্মীদের উপর  হামলা করছে আবার পুলিশ দিয়ে গণ গ্রেফতার চালানো হচ্ছে। গত তিন দিনে ১৯ দলের  শতাধিক নেতাকর্মীকে সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে গ্রেফতার করা হয়েছে বলে সাংবাদিক সম্মেলনে অভিযোগ করা হয়। এভাবে চলতে থাকলে নির্বাচন থেকে সরে দাড়ানো ছাড়া উপায় থাকবে না বলে জানানো হয়। সাংবাদিক সম্মেলনে প্রার্থী এনায়েত হোসেন বাচ্চু, জেলা বিএনপি সভাপতি এবায়দুল হক চাঁন, সাধারণ সম্পাদক আবুল কালাম শাহীন, ভাইস চেয়ারম্যান প্রার্থী ফেরদৌসি বেগম উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

জুলাই ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১