July 27, 2017

নির্বাচন বর্জন ॥ কারচুপির অভিযোগে রবিবার সকাল-সন্ধ্যা হরতাল

--- ২৭ ফেব্রুয়ারি, ২০১৪

barisal-election

সদর উপজেলা পরিষদের নির্বাচনে ক্ষমতাসীন দলের বিরুদ্ধে ভোট কেন্দ্র দখল করে ১৯ দল সমর্থিত প্রার্থীর এজেন্টদের বের করে জাল দেয়ার অভিযোগে নির্বাচন বর্জন করে আগামী রবিবার সকাল-সন্ধ্যা হরতাল ঘোষণা করা হয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল ১১টায় বিএনপি’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও মহানগর সভাপতি মজিবর রহমান সরোয়ার তার বাস ভবনে সাংবাদিক সম্মেলনে অভিযোগ করেন সদর উপজেলার ৬৬টি ভোট কেন্দ্রে শাসক দলের নেতা-কর্মীরা পুলিশ প্রশাসনের সহায়তায় দখল করে নেয়। সকাল ৮টায় ভোট শুরু হওয়ার সাথে সাথেই সকল কেন্দ্র শাসক দলের নেতা-কর্মীরা দখল করে নিয়ে কোনো ভোটারকে ভোট প্রদান করতে দেয়নি। ভোটার বিহীন এ নির্বাচনে তাদের প্রার্থীদের বিজয়ী করতে ভোট প্রদান কাগজে কলমে দেখানো হতে পারে। তাই সকাল ১০টার মধ্যে নির্বাচন বর্জনের সিদ্ধান্ত নেয়া হয়েছে ১৯ দলের পক্ষ থেকে।

শাসক দলের নজিরবিহীন এ কারচুপির প্রতিবাদে আগামী রবিবার সকাল-সন্ধ্যা বরিশাল মহানগরী ও সদর উপজলোয় হরতাল ঘোষণা দিয়ে মজিবর রহমান সরোয়ার বলেন দুর্বার গণআন্দোলনের মধ্যে দিয়ে এ স্বৈরাচারী সরকারের পতন ঘটানো হবে। জনগণের ভোটের অধিকার নিশ্চিত করতে ১৯ দলের আন্দোলন সংগ্রামে নেতা-কর্মীদের রাজপথে থাকার আহবান জানিয়ে মজিবর রহমান সরোয়ার বলেন বরিশাল সদর আসনে বিএনপি’র পরাজয়ের কোনো রেকর্ড নেই। সদর উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে শাসক দল যা করেছে তা স্বৈরাচার এরশাদকেও হার মানিয়েছে।

সাংবাদিক সম্মেলনে বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী এডভোকেট এনায়েত হোসেন বাচ্চু, ভাইস চেয়ারম্যান প্রার্থী আনোয়ার হোসেন লাবু ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী জান্নাতুল ফেরদৌসি ছাড়াও জেলা বিএনপি’র সভাপতি এবায়দুল হক চাঁন, সাধারণ সম্পাদক আবুল কালাম শাহীন, বিএনপি নেতা আনোয়ারুল হক তারিন সহ ১৯ দলের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

জুলাই ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১