July 22, 2017

বাবুগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও মহানগর জামায়াতের আমীরকে জেল হাজতে প্রেরণ

--- ৬ মার্চ, ২০১৪

barisal-adalat

রাস্তা কেটে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন করা ও পুলিশের উপর হামলার মামলায় বাবুগঞ্জ উপজেলা চেয়ারম্যানসহ বিএনপি’র ১০ নেতাকর্মী ও পুলিশের ওপর হামলার অভিযোগে দায়ের করা মামলায় মহানগর জামায়াতের আমীরকে জেল হাজতে প্রেরণ করেছে আদালত। বৃহস্পতিবার মহানগর ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোঃ রফিকুল ইসলাম জামিনে থাকা বাবুগঞ্জ উপজেলা চেয়ারম্যান সুলতান আহমেদ খান সহ সহ ১০ জনকে কারাগারে প্রেরন করেছে আদালত। আসামীরা বরিশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমার্পন করে জামিন আবেদন করেন। আসামীরা হলেন,বাবুগঞ্জ উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও চেয়ারম্যান প্রার্থী সুলতান আহম্মেদ খান ও তার ছোট ভাই মাধবপাশা ইউনিয়নের চেয়ারম্যান ওয়াহিদুল ইসলাম খান, স্থানীয় বিএনপি নেতা ইউসুফ তালুকদার, বশির, সামচুল হক, জহিরুল হক, সুলতান মোল্লা, শাহিন মোল্লা, মনির হাওলাদার ও মোখলেছ।

আদালত সূত্র জানায়, ৭ জানুয়ারী বরিশাল মেট্রোপলিটন বিমান বন্দর থানাধীন বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা ব্রীজ সংলগ্ন রাস্তা কেটে জনগণ ও যানবাহন চলাচলে বাধা সৃষ্টি করে অভিযুক্তরা। এতে সরকারের দেড় লাখ টাকার ক্ষতি হয় বলে মামলায় উল্লেখ করা হয়। ঘটনার দিনই এসআই মাইনুল ইসলাম বাদী হয়ে বিমান বন্দর থানার ১০ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছিলেন। মামলার সকল আসামী আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক জামিন নামঞ্জুর করেন।

উল্লেখ্য উপজেলা পরিষদ নির্বাচনের ৩য় দফায় বরিশালের বাবুগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে বিএনপির বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বীতা করছেন সুলতান আহম্মেদ খান।
অপরদিকে পুলিশের ওপর হামলার অভিযোগে দায়ের করা মামলায় বরিশাল মহানগর জামায়াতে ইসলামীর আমীর এ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেনকে কারাগারে প্রেরন করেছে আদালত। বৃহস্পতিবার দুপুরে মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আদালতে আত্মসমার্পন করে জামিন আবেদন করলে বিচারক  মোঃ রফিকুল ইসলাম জামিন আবেদন না মঞ্জুর করে নেতা হেলালকে কারাগারে প্রেরনের নির্দেশ দেন।

আদালত সূত্র জানায়, দশম জাতীয় সংসদ নির্বাচনের আগে বিরোধী দলের লাগাতার হরতাল চলাকালে ৫ ডিসেম্বর’১৩ নগরীর পোর্ট রোডে পুলিশের সাথে ১৮ দলের নেতাকর্মীদের সংঘর্ষ হয়।
ওই ঘটনায় কোতোয়ালী থানার এসআই মোঃ শহীদুল আলম বাদী হয়ে হেলালসহ ১৮ দলের ১৭ জন নেতা-কর্মীর বিরুদ্ধে পুলিশের ওপর হামলার অভিযোগে মামলা দায়ের করেছিলেন।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

জুলাই ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১