October 22, 2017

মুসলিম উম্মাহর শান্তি-সমৃদ্ধি কামনায় আখেরী মোনাজাতের মধ্য দিয়ে চরমোনাই’র বার্ষিক মাহফিল সমাপ্ত

--- ৮ মার্চ, ২০১৪

মুসলিম উম্মাহর ঐক্য, শান্তি, সমৃদ্ধ ও ভ্রাতৃত্ব কামনায় আখেরী মোনাজাতের মধ্য দিয়ে দেশের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় সমাবেশ চরমোনাই’র বার্ষিক তিন দিন ব্যাপী ওয়াজ মাহফিল শনিবার আখেরী মোনাজাতের মধ্য দিয়ে সমাপ্ত হয়েছে। লাখ লাখ মুসল্লীর উপস্থিতিতে আমিরুল মুজাহিদীন পীর সাহেব মাওলানা সৈয়দ মোঃ রেজাউল করিম আখেরী মোনাজাত পরিচালনা করেন।

সকাল ৮টায় তিনি তার সমাপনী ওয়াজ শেষ করে আল্লাহ’র কৃপা লাভের আশায় মুসল্লীদের নিয়ে মোনাজাত শুরু করেন। টানা ২০ মিনিটের মোনাজাতে তিনি মুসলমানদের ঐক্য ও শান্তির পাশাপাশি বাংলাদেশের স্বাধীনতা স্বার্বভৌমত্ব রক্ষা এবং দেশের সমৃদ্ধি কামনা করেন। মোনাজাত চলাকালে ‘আমিন-আমিন’ ধ্বনিতে প্রায় ৬ কিলোমিটার এলাকা প্রকম্পিত হয়ে উঠে। আল্লাহ’র কৃপা লাভের আশায় মুসল্লীদের গগন বিদারী কান্নায় এসময় কীর্তনখোলার প্রান্তর এক পবিত্র পরিবেশে রূপ নেয়। মাহফিলের জন্য নির্ধারিত ৫টি ময়দানের পুরো প্যান্ডেল কানায় কানায় আগেই পূর্ণ হয়েছিল।

আখেরী মোনাজাতে অংশ নিতে আরো কয়েক লাখ মুসল্লী সেখানে জড়ো হন। ভোরের আলো ফোটার সাথে সাথেই কীর্তনখোলা পাড়ি দিয়ে লাখ লাখ মুসল্লী সেখানে জড়ো হয়। তারা অধিকাংশই মাহফিলের কোন ময়দানে ঠাঁই না পেয়ে পার্শ্ববর্তী বিভিন্ন বাড়িঘর, ভবনের ছাদ ও গাছের মগডালে উঠে মোনাজাতে শরীক হয়েছেন। কোথাও স্থান সংকুলান না হওয়ায়  কীর্তনখোলা নদীতে নোঙ্গর করা শত শত যানবাহনে বসে হাজার হাজার মানুষকে মোনাজাতে অংশ নিতে দেখা গেছে।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

অক্টোবর ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১