July 27, 2017

বরিশালে সড়ক সংস্কারের দাবীতে সড়ক কেটে প্রতিবাদ ও বিক্ষোভ

--- ১৮ মার্চ, ২০১৪

barisal-sarok

নগরীর নবগ্রাম রোড সংস্কারের দাবীতে সড়ক কেটে অভিনব প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল করে এলাকার বাসিন্দারা। বিক্ষোভ মিছিল থেকে কয়েটি রিক্স্রা ও অটো রিক্সা ভাংচুর করা হয়। মঙ্গলবার কয়েক হাজার এলাকাবাসী ঐ এলাকার সড়ক সংস্কারের দাবীতে অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে। তারা খুন্তি, কোদাল ও দা নিয়ে সড়ক কেটে অভিনব প্রতিবাদ জানায়। এক পর্যায়ে সেখানে জড়ো হওয়া এলাকাবাসী মিছিল করে  কয়েকটি রিক্সা ও অটো রিক্সা ভাংচুর করে।  পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন করে।

স্থানীয় বাসিন্দারা জানান, দীর্ঘ দিন ধরে এ সড়কটি চলাচলের অনুপযোগী হয়ে থাকলে সড়ক সংস্কারে উদ্যোগ নেয়নি সিটি কর্পোরেশন। সড়ক সংস্কারের জন্য ইতিপূর্বে মেয়র আহসান হাবিব কামালের কাছে দাবী জানানো হয়েছিল। সিটি কর্পোরেশন কোন উদ্যোগ না নেওয়ায় তারা বাধ্য হয়ে আন্দোলনে নেমেছেন। দাবী আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলে জানান স্থানীয় বাসিন্দা মোস্তাফিজুর রহমান। তিনি বলেন প্রয়োজনে এ দাবীতে নগর ভবন ঘেরাও করা হবে।  

এ ব্যাপারে বরিশাল সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা নিখিল চন্দ্র দাস জানান ওই সড়কটির সংস্কার কাজ শুরু হওয়ার পর ঠিকাদার তার ব্যক্তিগত অসুবিধার কারনে বন্ধ রেখেছেন। এখন নতুন দরপত্র আহবান বা পুরনো ঠিকাদারকে দিয়েই দ্রুত কাজ সম্পন্ন করার  উদ্যোগ নেওয়া হবে।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

জুলাই ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১