July 22, 2017

বরিশালের সাবেক এমপি স্বপনসহ ৯ বিএনপি নেতার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা

--- ১৮ মার্চ, ২০১৪

হামলা, ভাংচুর, লুটপাট ও প্রাণনাশের ঘটনার দায়ের করা মামলায় আদালত বরিশাল-১ (গৌরনদী-আগৈলঝাড়া) আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপি নেতা জহির উদ্দিন স্বপনসহ ৯ জনের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেছেন।

মঙ্গলবার অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ জাহিদুল কবির এ নির্দেশ দেন। এর আগে মামলার তদন্তকারী কর্মকর্তা আদালতে জহির উদ্দিন স্বপনসহ ৯ জনের বিরুদ্ধে চার্জশীট দাখিল করেন। গ্রেফতারী পরোয়না জারিকৃত অন্যান্যরা হলেন-বিএনপি নেতা সরোয়ার প্যাদা, মশিউর, লিটন, জামাল প্যাদা, হারুন আকন, জামাল বেপারী, শওকত ও আব্দুল হালিম।

আদালত সূত্রে জানা গেছে, ২০০১ সালের ১৯ সেপ্টেম্বর রাতে তৎকালীন বিএনপির কেন্দ্রীয় তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক এবং সাংসদ জহির উদ্দিন স্বপনসহ তার সন্ত্রাসী দল গৌরনদী উপজেলা কৃষকলীগের নেতা দেলোয়ার হোসেনের কুড়িরচর গ্রামের বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও লুটপাট করেন। ওইসময় জহির উদ্দিন স্বপনসহ অন্যান্যরা দেলোয়ারকে প্রাণনাশের হুমকি প্রদর্শন করেন। ওইঘটনায় গত বছর দেলোয়ার হোসেন গৌরনদী থানায় সাবেক এমপি জহির উদ্দিন স্বপনসহ গ্রেফতারী পরোয়ানা জারিকৃত বিএনপি নেতাদের আসামি করে একটি মামলা দায়ের করেন।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

জুলাই ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১