September 21, 2017

বরিশাল জেলা ছাত্রইউনিয়নের সম্মেলন গনজাগরন নেত্রী লাকি

--- ২০ মার্চ, ২০১৪

lucky

মুক্তিযুদ্ধের চেতনায় জাগো নব প্রাণ, মুক্তির পথে মশাল জ্বেলে হও আগুন এই প্রত্যয় নিয়ে বরিশালে ছাত্রইউনিয়নের ১৯তম জেলা সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। বৃহস্পতিবার বেলা এগারোটায় অশ্বিনী কুমার হল চত্বরে জাতীয় ও দলীয় সঙ্গীতের মধ্যদিয়ে সম্মেলণের উদ্বোধন করে প্রবীণ সাংস্কৃতিক ব্যাক্তিত্ব নিখিল সেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, দেশে এখন ক্রান্তিকাল চলছে। শিক্ষার বানিজ্যায়নের ফলে নি¤œবিত্ত পরিবারের সন্তানরা পড়ালেখা থেকে বঞ্চিত হচ্ছে। অপরদিকে সরকার শিক্ষাখাতে ব্যায় সংকুচিত করে সামরিক খাতে ব্যায় বৃদ্ধি করছে। এর নেপথ্যের কারণ হলো মানুষ শিক্ষা থেকে পিছিয়ে থাকলে তারা অন্যায়ের প্রতিবাদ করতে শক্তি পাবেনা। সংগঠনের কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক লাকি আক্তার বলেন, শিক্ষা সংকোচনের প্রতিবাদে ইতিমধ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আন্দোলনে নেমেছেন। এই আন্দোলন গোটা দেশের শিক্ষা প্রতিষ্ঠানে ছড়িয়ে পড়বে এবং এতে ছাত্রইউনিয়নের নেতা কর্মীদের অগ্রণী ভূমিকা পালনের আহবান জানান।

বরিশাল জেলা সংসদের আহবায়ক অন্তর চক্রবর্তীর সভাপতিত্বে এখানে আরো বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সংসদের সাবেক সভাপতি আসাদ্দুজামান মাসুম। এরপর একটি র‌্যালী নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে কীর্তনখোলা মিলনায়তনে কাউন্সিল অধিবেশনে যোগ দেয়। এই সম্মেলনের মধ্যদিয়ে  জেলার নতুন কমিটি গঠন করা হবে।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

সেপ্টেম্বর ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০