September 21, 2017

আরেক ধাপ পেছালো বরিশাল বাণিজ্য মেলা

--- ২৫ মার্চ, ২০১৪

আবারো পিছিয়েছে বরিশালের আন্তর্জাতিক বাণিজ্য মেলার উদ্বোধন। সর্বশেষ ২৩ মার্চ মেলা উদ্বোধনের কথা থাকলেও বরিশাল সদর আসনের সাংসদ ও মহানগর আওয়ামী লীগ
সভাপতি শওকত হোসেন হিরণের অসুস্থতার কারণে তা উদ্বোধন করা সম্ভব হয়নি। এর আগে চার দফা দিন চূড়ান্ত করার পরও নির্ধারিত স্থান ব্যবহারের অনুমতি না পাওয়ায় মেলা উদ্বোধন করা যায়নি।

এদিকে মেলা আয়োজক কমিটির আহ্বায়ক এটিএম শহীদুল্লাহ কবির মেলার উদ্বোধন সম্পর্কে কোনো সুনির্দিষ্ট তথ্য দিতে পারেননি। এতে এ বছরের বরিশালের আন্তর্জাতিক বাণিজ্য মেলার উদ্বোধন নিয়েও অনিশ্চয়তা দেখা দিয়েছে।

শহীদুল্লাহ কবির সাংবাদিকদের জানান, সাংসদ হিরন গুরুতর অসুস্থ থাকায় মেলার উদ্যোক্তারা সকলে ঢাকায় অবস্থান করছেন। তারা ফিরে আসার পর সিদ্ধান্ত হবে। তবে সাংসদের শারীরিক অবস্থার উন্নতি না হলে মেলা উদ্বোধন করা হবে না জানান তিনি।

মেলায় অংশ নেয়া ঢাকার ইসলামপুর থেকে আসা মা বিতানের কর্মচারী খন্দকার জামাল বলেন, গত ১ মাস ১০ দিন ধরে মেলা মাঠে অবস্থান করছেন। মেলা উদ্বোধন না হওয়ায় শুয়ে বসে ও ঘুমিয়ে দিন কাটাচ্ছেন। উদ্বোধন ও প্রচার না হওয়ায় কোন ক্রেতা আসে না। পিছনে পার্কে ঘুরতে আসা নগরবাসী এলেও তারা কেনাকাটা করেন না। ঘুরে ফিরে চলে যান।
অপর এক দোকানী জানান, মেলার সকল কার্যক্রম শেষ উদ্বোধনী অপেক্ষায় প্রতীক্ষা করছি। কিছু লোক জানে তারা বিকালের দিকে মেলায় আসেন, প্রচার হলে আরো লোকজন জানত। উদ্বোধন না হলেও তখন মেলায় আসত ক্রেতারা।

বরিশাল চেম্বার অব কর্মাসের উদ্যোগে এই মেলা গত ৫ মার্চ উদ্বোধনের দিন চুড়ান্ত ছিল। বরিশাল নগরীর বাঁধ রোডের বন্ধ থাকা মেরিন ওয়ার্কসপ মাঠে আয়োজিত মাসব্যাপি মেলার আগের দিন ৪ মার্চ অনুমতি না নেয়ার কারনে বিআইডব্লিউটিএ কর্তপক্ষ প্রবেশ পথের গেটে তালা দেয়। অনুমতির জন্য আবেদন করার কথা জানিয়ে পূনরায় ১০ মার্চ উদ্বোধনের দিন ঘোষণা করে আয়োজক কমিটি।

আয়োজক চেম্বার অব কর্মাস মেরিন ওয়ার্কশপ মাঠ ব্যবহারের অনুমতি না পাওয়ায় ১৫ মার্চ উদ্বোধনের দিন চুড়ান্ত করে। কিন্তু অনুমতি না পাওয়ায় ওই দিনও উদ্বোধন হয়নি।
পরে বানিজ্য মন্ত্রনালয়ের হস্তক্ষেপে বিআইডব্লিউটিএর চেয়ারম্যানকে অনুমতি দেয়ার জন্য রাজি করানোর পর ২০ মার্চ চতুর্থ দফার দিন নির্ধারণ করা হয়। কিন্তু চেয়ারম্যান মৌখিকভাবে অনুমতি দিলে কাগজপত্রে স্বাক্ষর করতে অপারগতা প্রকাশ করে। শেষ মুহুর্তে এসে তার ওই কর্মকাণ্ডে ভেস্তে যায় উদ্বোধন।
অবশেষে গত বৃহস্পতিবার চেয়ারম্যান অনুমতি পত্রে স্বাক্ষর করে। এরপর ২৩ মার্চ চুড়ান্ত দিন ঠিক করা হয়েছে। কিন্তু এদিনও উদ্বোধন না হওয়ায় মেলায় আসা ৫০টি স্টলের দেশের বিভিন্ন স্থানের ব্যবসায়ীরা অনিশ্চয়তায় রয়েছেন।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

সেপ্টেম্বর ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০