September 25, 2017

সিঙ্গাপুরে চিকিৎসাধীন এমপি হিরনের অবস্থা অপরিবর্তিত

--- ৩১ মার্চ, ২০১৪

mp-hiron

সিঙ্গাপুরের গ্লেনঈগল হাসপাতালে চিকিৎসাধীন সাবেক সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি সংসদ সদস্য শওকত হোসেন হিরনের শারিরীক অবস্থা অপরিবর্তিত রয়েছে। হিরনের সাথে সিঙ্গাপুরে অবস্থানরত তার স্ত্রী জেবুন্নেছা আফরোজ জানিয়েছেন চিকিৎসকরা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে কথা বলে হিরনকে বাংলাদেশে ফেরত পাঠাতে চাইলেও ছেলে-মেয়েদের ইচ্ছা অনুযায়ী সিঙ্গাপুরেই চিকিৎসা অব্যাহত রাখা হয়েছে। সিঙ্গাপুরের চিকিৎসকদের চিকিৎসা পরামর্শ ও চিকিৎসার ওপর ভরসা করেই এখনো হিরনকে সিঙ্গাপুরে রাখা হয়েছে।

চিকিৎসকদের বরাত দিয়ে হিরনের স্বজনরা জানিয়েছেন, হিরণ এখন যে অবস্থায় আছেন, তাতে তাকে দেওয়ার মতো কোনো ট্রিটমেন্ট আর চিকিৎসকদের নেই। এ মুহূর্তে ফিরে আসাটা নির্ভর করছে পুরোপুরি তার জীবনশক্তি আর সৃষ্টিকর্তার ইচ্ছের উপর। এই পরিস্থিতিতে হিরনের দুই ভাই সিঙ্গাপুরে রওয়ানা দিয়েছেন। সেখানে বর্তমানে হিরনের পাশে আছেন- তার স্ত্রী, ছেলে সাজিদ, মেয়ে তৃণা ও তার স্বামী, সাংসদের ছোট বোন। জানা গেছে, পরিবারের সদস্যরা সকলে মিলে চিকিৎসকদের সাথে আলোচনা করে সাংসদের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিবেন।

এর আগে গত শনিবার রাত ১০টায় হিরণ বরিশাল ক্লাবের সামনে ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হয়ে হঠাৎ পড়ে গিয়ে মাথায় গুরুতর আঘাত পান এবং অচেতন হয়ে পড়েন। তাৎক্ষণিক তাকে শেরে বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে আইসিইউতে স্থানান্তর করেন। পরে রাত সাড়ে বারোটার দিকে অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় এ্যাপোলো হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানে রোববার তার মস্তিষ্কে ‘ডিকমপ্রেসিভ ক্রানেকটমি’ নামে একটি অস্ত্রোপচার করা হয়। পরে মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী সোমবার রাতে হিরণকে এয়ার অ্যাম্বুলেন্সে করে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর নিয়ে যাওয়া হয়। সেখানে মঙ্গলবার সকালে তার একটি অস্ত্রোপচার করা হয়। এরপর বিপদের শঙ্কা কিছুটা কেটে গেছে বলে জানিয়েছিলেন চিকিৎসকরা। পরে তাকে মাউন্ট এলিজাবেথ থেকে গ্লেনঈগলস হাসপাতালে স্থানান্তর করা হয়।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

সেপ্টেম্বর ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০