September 25, 2017

ঘুম ভাংছেনা এমপি হিরণের ॥ কন্যার আবেগেই সিঙ্গাপুরে লাইফ সাপোর্ট প্রলম্বিত

--- ১ এপ্রিল, ২০১৪

mp-hiron

সিঙ্গাপুরের গ্রেনঈগলস হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা সাবেক মেয়র ও সংসদ সদস্য শওকত হোসেন হিরনের আর কিছুতেই ঘুম ভাঙ্গছে না। সিঙ্গাপুরের চিকিৎসকরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আরো তিন দিন পূর্বে জানিয়ে দেন ‘স্থায়ী বোধশক্তিহীন’ হিরনে অবস্থার কোন উত্তোরন ঘটছে না। সিঙ্গাপুরে না রেখে বাংলাদেশে এনে তার লাইফ সাপোর্ট খুলে ফেলার পরামর্শ দেন সংশি¬ষ্ট চিকিৎসকরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিষয়টি নিয়ে অসুস্থ এমপি হিরনের পরিবারের মতামতকে গুরুত্ব দেওয়ার জন্য চিকিৎসকদের জানিয়ে দেন।  

এদিকে পরিবারের পক্ষ থেকে বিশেষ করে হিরনের কন্যা রোশনী চিকিৎসকদের আপাতত লাইফ সাপোর্ট চালিয়ে যেতে চিকিৎসকদের অনুরোধ করায় গতকাল সোমবার চুড়ান্ত কোন সিদ্ধান্ত নিতে পারেনি চিকিৎসক কিংবা পরিবারের অপর সদস্যরা। হিরনের স্ত্রী জেবুনেচ্ছা আফরোজ ও ছোট ভাই মামুন মাহমুদ সহ যারা সিঙ্গাপুরে রয়েছেন তাদের বরাত দিয়ে স্থানীয় ঘনিষ্ট স্বজনরা জানান- চিকিৎসকরা আশা ছেড়ে দিলেও কিশোর বয়সী ছেলে-মেয়ের আবেগঘন অনুরোধের কারনে লাইফ সাপোর্ট খোলা হচ্ছে না। হিরন পরিবারের ঘনিষ্টজন হিসাবে পরিচিত ডা: আনোয়ার হোসেন, প্রকৌশলী শহীদুল আলম ও সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু এ সব তথ্য জানিয়ে বলেন সন্তানদের আবেগের পাশাপাশি বিপুল টাকা ব্যায়ে সেখানে চিকিৎসা কিংবা এয়ার এ্যাম্বুলেন্সে আনার জন্য নগদ টাকার সংকট রয়েছে।

শওকত হোসেন হিরনের বিপুল সম্পদ থাকলেও নগদ টাকা আপাতত স্ত্রী বা পরিবারের অপর সদস্যদের হাতে নেই। হিরনের নামে ব্যাংক ব্যালেন্স থাকলে তা এখন উত্তোলন করা সম্ভব নয়। আর হিরন ব্যবসায়ীক কারনে যাদের কাছে কোটি কোটি টাকা রেখেছেন তারা প্রায় সকলেই মোবাইল ফোন বন্ধ করে লাপাত্তা হয়েছেন। এ অবস্থায় প্রধানমন্ত্রী সহ দলের শীর্ষ নেতাদের কাছে করনীয় সম্পর্কে দিক নির্দেশনা চাওয়া হবে বলে স্থানীয় নেতা-কর্মী ও পরিবারের সদস্যরা জানান।  

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

সেপ্টেম্বর ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০