October 22, 2017

এয়ার এ্যাম্বুলেন্সের জরুরী অবতরন থাইল্যান্ডের হাসপাতাল থেকে লাইফ সাপোর্টে ঢাকার উদ্দেশ্যে এমপি হিরন

--- ৩ এপ্রিল, ২০১৪

বরিশাল টুডে ॥ সিঙ্গাপুরে চিকিৎসাধীন সদর আসনের এমপি ও মহানগর আওয়ামী লীগের সভাপতি শওকত হোসেন হিরনকে সিঙ্গাপুর থেকে ঢাকায় নিয়ে আসার পথে তাকে বহনকারী এয়ার এ্যাম্বুলেন্সটি যান্ত্রিক ত্রুটির কারনে থাইল্যান্ডে অবতরন করেছে। বৃহস্পতিবার হিরনকে নিয়ে ঢাকার উদ্দেশ্যে সিকদার মেডিকেল কলেজ হাসপাতালের একটি এয়ার এ্যম্বুলেন্স রওয়ানা হয়। সন্ধ্যা সাড়ে ৬ টায় ঐ এয়ার এ্যাম্বুলেন্সটিতে যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় পাইলট ব্যাংককে জরুরী অবতরন করে। তাৎক্ষনিক সেখানকার বামরুনগ্রাদ হাসপাতালে ভর্তি করা হয়। প্রধানন্ত্রী শেখ হাসিনা বিষয়টি অবগত হওয়ার পর পররাষ্ট্র মন্ত্রনালয়ের মাধ্যমে থাইল্যান্ডের রাষ্ট্রদূতকে বিকল্প ব্যবস্থায় হিরনকে দেশের প্রেরনের নির্দেশ দেন। সে অনুযায়ী থাইল্যান্ডের একটি এয়ার এ্যাম্বুলেন্সে হিরনকে ঢাকায় পাঠানো হয়েছে। রাত সাড়ে ১০ ঐ এয়ার এ্যাম্বুলেন্সটি শওকত হোসেন হিরনকে নিয়ে ঢাকার  উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন বলে তার পারিবারিক সূত্র জানিয়েছে। এয়ার এ্যাম্বুলেন্সে হিরনের সাথে তার স্ত্রী জেবুনেচ্ছা আফরোজ ও মেয়ে রোশনী হোসেন তৃনা রয়েছেন। রাত ১২ টা নাগাদ হিরনকে বহনকারী এয়ার এ্যম্বুলেন্সটি ঢাকার শাহ জালাল বিমান বন্দরে অবতরন করবে বলে জানাগেছে।

প্রধানমন্ত্রীর নির্দেশে বিমান বন্দরে অপেক্ষমান রয়েছেন সাবেক চীফ হুইপ এলজিইডি মন্ত্রনালয়ের স্থায়ী কমিটির সভাপতি আবুর হাসানাত আব্দুল্লাহ , জাহাঙ্গীর কবির নানক এমপি, পংকজ দেবনাথ এমপি, অগ্রনী ব্যাংকের পরিচালক বলরাম পোদ্দার ও বরিশাল চেম্বার অব কর্মাসের সভাপতি সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু সহ অন্যান্য নেতারা।

মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক আফজালুল করিম জানান, সিঙ্গাপুরের যে হাসপাতালে শওকত হোসেন হিরন চিকিৎসাধীন ছিলেন সেখানে চিকিৎসা খুবই ব্যয় বহুল। বিপুল টাকা খরচ হলেও অবস্থার কোনো উন্নতি না হওয়ায় পরিবারের সম্মতিতেই হিরনকে দেশে ফিরিয়ে আনার সিদ্ধান্ত নেওয়া হয়।  শওকত হোসেন হিরন ৮ দিন সিঙ্গাপুরে চিকিৎসা শেষে ঢাকায় ফিরে আসার খবর পেয়ে বরিশালের শত শত নেতাকর্মী গতকাল ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হয়ে গেছে।
প্রঙ্গগত ঃ  গত ২২ মার্চ রাতে শওকত হোসেন হিরন মস্তিস্কে রক্তক্ষরন জনিত রোগে আক্রান্ত হয়ে শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। রাতেই ঢাকার এ্যাপোলো হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ২৪ মার্চ তাকে সিঙ্গাপুরে গ্লেনঈগল হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

অক্টোবর ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১