July 22, 2017

বরিশাল ল’ কলেজের অধ্যক্ষ এনায়েত পীর খানের ইন্তেকাল

--- ৭ এপ্রিল, ২০১৪

ad-enayet

বরিশাল ল’ কলেজের অধ্যক্ষ ও বরিশাল নাগরিক পরিষদের সভাপতি এ্যাড. এনায়েত পীর খান হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন (ইন্না…..রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর। সোমবার দুপুর আড়াইটায় তিনি মারা যান। মৃত্যুকালে তিনি স্ত্রী,  দুই কন্যা ও দুই পুত্রসহ অসংখ্য গুনগ্রাহী রেখে যান।

আদালতের কার্যক্রম শেষ করে বরিশাল জেলা প্রশাসকের কার্যালয়ে সিড়ি বেয়ে উঠতে গিয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে মেঝেতে পড়ে যান তিনি। ওসময় শের-ই বাংলা মেডিকেল কলেজ হাপসাতালে নেয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষনা করেন।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে শেবাচিম হাসপাতালের সার্জারী বিভাগের ২নং ইউনিট প্রধান সহযোগি অধ্যাপক জহিরুল হক মানিক জানান, ব্যাক্তিগত প্রয়োজনীয় কাজে জেলা প্রশাসক কার্যালয়ে যান প্রবীন আইনজীবী এনায়েত পীর খান। সিঁড়ি বেয়ে ৩ তলা ভবনের দ্বিতীয় তলায় উঠতেই হৃদরোগে আক্রান্ত হন। এসময় তিনি মেঝেতে পড়ে গিয়ে মাথায় আঘাতপ্রাপ্ত হন এবং তার মাথা ফেটে রক্ত বের হয়।এছাড়া মস্তিস্কেও রক্তক্ষরন হয়। মানিক আরো জানান,একই সময় হৃদরোগে আক্রান্ত ও মস্তিস্কে রক্তক্ষরনের কারনে তার মৃত্যু হয়েছে ।

১৯৩৯ সালের ১৬ সেপ্টেম্বর বরিশালে জন্ম গ্রহনের করেন এনায়েত পীর খান। সদর উপজেলার চরকাউয়া ইউনিয়নে তার গ্রামের বাড়ি।১৯৬১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাস বিভাগ থেকে এম.এ এবং ১৯৬৪ সালে এল.এল.বি পাশ করে ওই বছর আইন পেশায় যোগ দেন। তিনি কেন্দ্রীয় ছাত্রলীগের সাংস্কৃতিক সম্পাদক ছিলেন । বরিশাল জেলা আইনজীবী সমিতির সাধারন সম্পাদক ও সভাপতি নির্বাচিত হয়েছিলেন  এনায়েত পীর খান। এছাড়া বরিশাল জেলা আ’লীগের সাধারন সম্পাদক এবং এরশাদ বিরোধী আন্দোলনে ২২ দলের আহ্বায়কের দায়িত্ব পালন করেন পীর খান।  তিনি ২০০৩ ও ২০০৮ সালে বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে নাগরিক পরিষদের ব্যানারে মেয়র নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করেছিলেন।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

জুলাই ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১