July 27, 2017

বরিশাল বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস উদ্বোধনে আসছেন প্রধানমন্ত্রী

--- ৮ এপ্রিল, ২০১৪

university-of-barisal

বরিশাল টুডে ॥ আগামী ২৪ এপ্রিল বরিশালসহ দক্ষিনাঞ্চ সফরে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওইদিন তিনি বরিশাল বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে শিক্ষা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বলে জানা গেছ। এছাড়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম উদ্ভোধনের পর ক্যাম্পাসে আয়োজিত একটি সভায় তিনি বক্তৃতা করবেন বলেও দলের একটি সূত্র নিশ্চিত করেছে। 

এর পর প্রধানমন্ত্রী হেলিকপ্টারযোগে কলাপাড়ায় গিয়ে কোষ্টগার্ডের একটি টেনিং ইনস্টিটিউট উদ্বোধন করবেন। এদিকে প্রধানমন্ত্রীকে বরন করতে ইতোমধ্যে ব্যাপক প্রস্ততি হাতে নেওয়ার কথা জানান জেলা প্রশাসক। সোমবার দুপুরে তার সম্মেলন কক্ষে এ নিয়ে এক প্রস্তুতিমুলক সভাও অনুষ্ঠিত হয়। সভায় প্রশাসনের সকল কর্তা ব্যাক্তিরা উপস্থিত ছিলেন। এ ব্যাপারে বরিশাল জেলা আওয়ামীলীগের সাধার সম্পাদক এ্যাডভোকেট তালুকদার মোহাম্মদ ইউনুছ বলেন, প্রধানমন্ত্রী জন নেত্রী শেখ হাসিনাকে বরন করতে অধির আগ্রহে অপেক্ষায় আছেন বরিশাললবাসী। তিনি বলেন, আওয়ামীলীগ সরকার ক্ষমতা গ্রহনের পর প্রধানমন্ত্রী জন নেত্রী শেখ হাসিনা নিজেই বরিশাল অঞ্চলের উন্নয়নে নানান পদক্ষেপ নেন।  তিনি বলেন বিগত ৫ বছরে  অবহেলিত বরিশাল অঞ্চলের যে উœয়ন হয়েছে স্বাধীনতার পরবর্ত্তি সময়ে তা হয়নি। বিশেষ করে এ অঞ্চলের মানুষের প্রানের দাবী বরিশাল বিশ্ববিদ্যালয়, বরিশাল আধুনিক নৌ-বন্দর, সমুদ্রবন্দর, মেরিন ওয়ার্কসপসহ সমগ্র দক্ষিনাঞ্চলে নানান উন্নয়ন মুলক কাজ করেছে আওয়ামীলীগ সরকার। এবার নতুন করে প্রধানমন্ত্রী ক্ষমতা  গহেনের পর দক্ষিাঞ্চলের মানুষের মনে নতুন আশার সঞ্চার হয়েছে।  

এদিকে প্রধামন্ত্রীকে বরন করে নিতে নানান উদ্যোগ নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। নানা রঙ্গে সাজানো হচ্ছে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। তৈরি করা হচ্ছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের অ্যালবাম। বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডা. মো. হারুনর রশিদ জানান প্রধানমন্ত্রী বরিশাল বিশ্ববিদ্যালয়ের নব নির্মিত ভবনের উদ্ভোধন উপলক্ষ্যে ক্যাম্পাসে সাজসজ্জার কাজ চলছে। প্রধানমন্ত্রী আসার বিষয়টি ইতোমধ্যে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে মৌখিক জানানো হয়েছে বলে জানান তিনি। উল্লেখ্য, ২০১১ সালের ২ ফেব্রুয়ারি বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন  প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০১২ সালের ২ ফেব্রুয়ারি বরিশাল জিলা স্কুলে এ বিশ্ববিদ্যালয়ের  অস্থায়ী ক্যাম্পাস হিসেবে ব্যাবহার করে শিক্ষ কার্যক্রম শুরু করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

জুলাই ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১