October 22, 2017

বরিশাল সদর আসনের সংসদ সদস্য হিরন আর নেই

--- ৯ এপ্রিল, ২০১৪

বরিশাল টুডে ॥  বরিশাল সদর আসানের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি শওকত হোসেন হিরন আর নেই (ইন্নালিল্লাহি…রাজিউন) মস্তিস্কে রক্ষক্ষরণ জনিত কারনে ঢাকা এ্যপোলো হাসপাতালে ১৮ দিন চিকিৎসাধীন থাকার পর আজ বুধবার সকালে তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৫৮ বছর।

গত ২২ মার্চ রাত ১০টার দিকে হিরন বরিশাল ক্লাবে অসুস্থ হয়ে দাড়ানো অবস্থা থেকে হঠাৎ মেঝেতে লুটিয়ে পড়েন। এ সময় তার মাতায় আঘাত লাগে এবং মস্তিস্কে রক্ষক্রণ হয়। বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেহ হাসপাতালে নেয়ার পর সেখান থেকে সেই রাতেই ঢাকাপাঠানো হয়। এবং ২৩ মার্চ ঢাকায় এ্যপোলো হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার মাথায় অস্ত্রপচার শেষে লাইভ সাপোর্টে রাখা হয়। ২৪ মার্চ রাত ৮টায় এয়ার এম্বুলেন্স যোগে তাকে সিঙ্গাপুর নেয়া হয়। এরপরে ৩ এপ্রিল রাত দেড়টায় হিরনকে এয়ার এম্বুলেন্সে করে আবার ঢাকায় ফেরত আনা হয়।

হিরন মৃত্যুকালে স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। ১৯৫৬ সালের ১৫ অক্টোবর বরিশাল দক্ষিণ আলেকান্দায় জন্ম গ্রহন করে হিরন। তার মুল পেশা ছিলো ব্যবসা। তিনি এফবিসিসিএআই’র একজন পরিচালক ও সিআইপি। ছাত্র জীবনে জাসদের রাজনীতির সাথে যুক্ত ছিলেন। এরপর জাতীয় পার্টিতে যোগ দেন। ১৯৮৮ সালে স্বতন্ত্র প্রার্থী হিসেবে বরিশাল সদর উপজেলার চেয়ারম্যান নির্বাচত হন। ১৯৯৭ সালে মহানগর আওয়ামী লীগের যোগ দেণ। ২০০৩ সালে মহানগর আওয়ামী লীগের আহবায়ক নির্বাচিত হন। ২০০৮ সালে সিটি কর্পোরেশনের  মেয়র নির্বাচিত হন। ২০১২ সালে মহানগর আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত। ১০ম জাতীয় সংসদে বরিশাল -৫ আনরেন সংসদ সদস্য ছিলেন তিনি। তার মৃত্যুকে বরিশালে গভীর শোকের ছায়া নেমে এসেছেন।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

অক্টোবর ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১