July 22, 2017

জাতীয় সংসদে হিরনের জন্য কাদলেন মঞ্জু

--- ৯ এপ্রিল, ২০১৪

অকাল প্রয়াত সাবেক সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি শওকত হোসেন হিরনের উপর জাতীয় সংসদে শোক প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে চোখের জল ধরে রাখতে পারলেন না জাতীয় পার্টি জেপি চেয়ারম্যান পরিবেশ ও বণ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু এমপি। তিনি বলেন আমরা যারা রাজনীতি করি তারা মানুষের কল্যানে কাজ করি। এলাকার উন্নয়নের প্রতি আমরা বেশী আন্তরিক থাকি। মানুষের জন্য কাজ করার লক্ষ্য নিয়েই আমাদের রাজনীতিতে আসা।

ব্যক্তিগত স্মৃতিচারন করে আনোয়ার হোসেন মঞ্জু বলেন- হিরন যখন প্রথম উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। তখন যতবার আমি বরিশালে গিয়েছি ততবার গভীর রাত পর্যন্ত গাড়ীটি রাস্তায় অপেক্ষায় করতো। রাত ২ টায় একদিন হিরনকে রাস্তায় দাড়িয়ে থাকতে দেখে আমি প্রশ্ন করেছিল এত রাতে ‘ তুমি কি করছো?’ হিরনের উত্তর ছিল ‘ আমি উপজেলা চেয়ারম্যান হিসাবে এই গাড়িটি পেয়েছি এ গাড়িতে আপনার চরতে হবে।

এ সময় মন্ত্রী আবেগ আপ্লুত হয়ে চোখের জল ছেড়ে দেন। আবেগ আপ্লুত কন্ঠে পরিবেশ মন্ত্রী বলেন হিরনের এত অল্প সময়ের রাজনৈতিক জীবনে এত সাফল্য এসেছে কিন্ত তাকে কখনো বলতে শুনিনি যে এ সব সাফল্য তার। সব সময়ে সে বলতো মাননীয় প্রধানমন্ত্রীর সহযোগীতায় এ সব উন্নয়ন হয়েছে। বরিশাল নগরীকে আধুনিক রুপদানের ব্যাপারে হিরন সব সময়ই প্রধানমন্ত্রীর প্রশংসা করতেন। এ সব উন্নয়নে জাইকা সহ বিদেশী সাহায্য নিতে হয়েছে হিরনকে। আমরা জানি প্রধানমন্ত্রীর অনুমতি ছাড়া বিদেশী কোন সাহায্য একটি বিশেষ এলাকায় যেতে পারে না।

শওকত হোসেরন হিরনকে একজ সফল স্বার্থক রাজনৈতিক নেতা উল্লেখ করে আনোয়ার হোসেন মঞ্জু বলেন ব্যক্তিগত ব্যবহারের জন্য তাকে যারা চেনেন এবং জানেন তাদের সারা জীবন মনে রাখতে হবে। আমরা কেউ হিরনকে কোনদিনই ভূলতে পারবো না। পরিবেশ মন্ত্রী শওকত হোসেন হিরনের রুহের মাগফেরাত কামনা করে তার পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

জুলাই ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১