September 25, 2017

মেহেন্দিগঞ্জে ইউপি নির্বাচন সুষ্ঠু চায় বিএনপি

--- ৫ জুলাই, ২০১৭

image-39207

আসন্ন মেহেন্দিগঞ্জ ইউনিয়ন পরিষদ নিবাচনে  নির্বাচনী প্রচারণায় বাধা ও নেতাকর্মীদের উপর হামলা, মামলার প্রতিবাদ ও অবাধ সুষ্ঠু নির্বাচনের দাবিতে বরিশালে সংবাদ সম্মেলন হয়েছে। বুধবার দুপুর ১২টায় বরিশাল নগরীর সদররোডস্থ দলীয় কার্যালয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে উত্তর জেলা বিএনপি।

 

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে উত্তর জেলা বিএনপির সভাপতি মেজবাহ উদ্দিন ফরহাদ বলেন, আগামী ১৩ জুলাই মেহেন্দিগঞ্জ উপজেলাধীন ৭টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে সরকার দলীয় আওয়ামী লীগদের অনবরত হামলার খতিয়ান তুলে ধরেন।

 

তিনি বলেন, মেহেন্দিগঞ্জ উপজেলার আন্দার মানিক, লতা, চরএককরিয়া, জয়নগর, গোবিন্দপুর, আলীমাবাদ ও শ্রীপুর ইউনিয়নে বিএনপি প্রার্থীদের উপর প্রতিদিনই চলছে হামলা ও নির্যাতন। মনোনয়নপত্র দাখিলের পর থেকেই বেপরোয়া হয়ে উঠেছে আওয়ামী লীগ।

 

গত ২২ জুন প্রতীক বরাদ্দের পর থেকে চেয়ারম্যান প্রার্থীদের পোস্টার, ব্যানার ছিড়ে ফেলে আওয়ামী লীগ সমর্থক-নেতাকর্মীরা।

 

গত ২৭ জুন চরএককরিয়া ইউনিয়নের দাদাপুর বাজারে গণসংযোগ করার সময় আওয়ামী লীগ সমর্থীত চেয়ারম্যান প্রার্থী মকিম তালুকদার ও তার দলবল বিএনপি প্রার্থী কামাল উদ্দিন সোহাদের উপর হামলা চালায়।

 

গত ৩০ জুন গোবিন্দপুর ইউনিয়ন চেয়ারম্যান প্রার্থী আ. মোতালেব গুচ্ছ গ্রামে গেলে সেখানেও হামলা চালানো হয়। একই দিন আন্দারমানিক ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী আ. রহমানের বাড়িতে ভাঙচুর করে। সন্ত্রাসীরা তার সভাস্থলে চেয়ার ও ১০টি মোটরসাইকেল ভাঙচুর করে। এছাড়াও বিএনপির বেশ কয়েকটি অফিসে তালা ঝুলিয়ে দেয় আওয়ামী লীগ।

 

এসব হামলা ও মারধরের বিষয়ে স্থানীয় পুলিশ প্রশাসন ও নির্বাচন কমিশনারের নিকট জানালেও কোন লাভ হয়নি।

 

এক প্রশ্নের জবাবে মেজবাহ উদ্দিন ফরহাদ বলেন, স্থানীয় সংসদ সদস্য এর ইন্ধনে প্রতিনিয়তই হামলা চলছে। তবে যতোই হামলা চলুক আর নেতাকর্মীদের অবরুদ্ধ করে রাখা হোক না কেন আমরা নির্বাচনের দিন পর্যন্ত মাঠে থাকব।

 

সংবাদ সম্মেলনে তিনি সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে প্রশাসন ও নির্বাচন কমিশনের হস্তক্ষেপ কামনা করেন।

 

সংবাদ সম্মেলনে ছিলেন- মেহেন্দিগঞ্জ পৌর বিএনপির সভাপতি জিয়া উদ্দিন সুজন, মেহেন্দিগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন, মেহেন্দিগঞ্জ পৌর  বিএনপির সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান মুক্তা, ছাত্রদলের আহবায়ক ছালাউদ্দিন দিপুসহ ৭ ইউনিয়নের ধানের শীষ প্রতীকের চেয়ারম্যান প্রার্থীরা।

 

 

 

 

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

সেপ্টেম্বর ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০