September 25, 2017

মিয়ানমারে রোহিঙ্গাদের উপর নির্যাতন ও গন হত্যার প্রতিবাদে বরিশালে পৃথক মানববন্ধন- বিক্ষোভ

--- ১১ সেপ্টেম্বর, ২০১৭

chormoni

সিহাব ত্বোহা ॥
“বিশ^ বিবেক জাগ্রত হও” এই স্লোগানে মিয়ানমারে রোহিঙ্গাদের উপর নির্যাতন ও গন হত্যার প্রতিবাদে নগরীতে সোমবার পৃথক পৃথক মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালিত হয়।
বিকেল সাড়ে ৩টায় অশ্বিনী কুমার টাউন হলের সামনে ইসলামী আন্দোলন বাংলাদেশ জেলা ও মহানগর আয়োজিত মানবন্ধনে সভাপতিত্ব করেন মহানগর সহ-সভাপতি মাওঃ লুৎফর রহমান। বক্তৃতা করেন জেলা সাধারন সম্পাদক মাওঃ সিরাজুল ইসলাম, মহানগর সাধারণ সম্পাদক মাওঃ জাকারিয়া হামিদী, উপদেষ্টা সৈয়দ নাসির আহমেদ কাওছার, সহ-সাধারণ সম্পাদক মাওঃ আবুল খায়ের প্রমুখ। মানববন্ধন কর্মসূচী শেষে বিশাল বিক্ষোভ মিছিল নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে।
বেলা সাড়ে ১১টায় নগরীর বাঁধ রোডে বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা বরিশাল মহানগর, জেলা ও সদর উপজেলার উদ্যোগে মানববন্ধনে সভাপত্বি করেন বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুব মোরসেদ শামীম। উপস্থিত ছিলেন মহানগর সভাপতি বিসিসি সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর কোহিনুর বেগম, সাধারন সম্পাদক দৈনিক পরিবর্তন পত্রিকার প্রকাশক ও সম্পাদক কাজী মিরাজ মাহমুদ, মোঃ জামাল উদ্দিনসহ সংগঠনের নেতৃবৃন্দ।
দুপুর ১২টায় একই দাবিতে নগরীর সদর রোড অশি^নী কুমার হলের সামনে প্রথক মানবন্ধন করে বাংলাদেশ মানবাধিকার কমিশন বরিশাল মহানগর শাখা। মানবন্ধনে আবু মাসুম ফয়সালের সভাপতিত্বে বক্তৃতা করেন সংগঠনের সাধারন সম্পাদক কাজী আল মামুন, সহ-সভাপতি এম আর প্রিন্স সহ নেতৃবৃন্দ।
মানববন্ধনে বক্তরা অবিলম্বে এই হত্যাযজ্ঞ বন্ধ সহ সকল নির্যাতিত রোহিঙ্গাদের অধিকার ফিরিয়ে দেয়া সহ অং সান সূচির নোবেল পুরুস্কার স্থগিত করার দাবি জানান।

ফেইসবুকে আমরা

পুরনো সংখ্যা

সেপ্টেম্বর ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০